শকুন্তলা দেবীর বায়োপিক অ্যামাজন প্রাইমে প্রকাশ হতে চলেছে

শকুন্তলা দেবীর বায়োপিক

শকুন্তলা দেবীর বায়োপিক

source

উজ্জ্বল গণিতবিদ হিন্দি ভাষার বায়োপিক “শকুন্তলা দেবী” অ্যামাজন প্রাইম ভিডিওতে ৩১ শে জুলাইয়ে মুক্তির তারিখ পেয়েছেন। বৃহস্পতিবার এক মিনিটের একটি ভিডিওতে বিদ্যা বালান তার আসন্ন জীবনী চলচ্চিত্রের মুক্তির তারিখ ঘোষণা করেছিলেন। বিদ্যা বালান শকুন্তলা দেবী এবং তাঁর মেয়ের চরিত্রে সানিয়া মালহোত্রাকে অভিনয় করতে দেখা যাবে। শকুন্তলা দেবী একজন মানসিক ক্যালকুলেটর হিসাবে জনপ্রিয়তা যেখানে তিনি “মানব কম্পিউটার” ডাকনাম অর্জন করেছিলেন।

আরো পড়ুন। বলিউডে নেপোটিজমে করণ জোহরের পাশে সাইফ আলি খান

অনু মেনন “শকুন্তলা দেবী” বায়োপিক পরিচালনা করেছেন এবং নয়নিকা মাহতানির সাথে চিত্রনাট্য সহ-রচনা করেছেন। সংলাপটি দিয়েছেন ঈশিতা মৈত্র। ছবিটি প্রযোজনা করেছেন সনি পিকচার্স নেটওয়ার্ক প্রোডাকশনস ও বিক্রম মালহোত্রা। অবিশ্বাস্যভাবে জটিল গণনা করার সহজাত দক্ষতার জন্য শকুন্তলা দেবী “মানব কম্পিউটার” নামে পরিচিত ছিলেন।

অভিনেতাদের মধ্যে আছেন যিশু সেনগুপ্ত ও অমিত সাধ। শকুন্তলা দেবীর স্বামী পরিতোষ বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন যিশু সেনগুপ্ত। শকুন্তলা দেবী মূলত একটি নাট্যমঞ্চের মুক্তির জন্য নির্ধারিত ছিল, তবে সারা দেশে সিনেমা বন্ধ হওয়ায় করোনভাইরাস মহামারী নিয়ে যাওয়ার পরে অ্যামাজন প্রাইম ভিডিও-তে প্রকাশ হতে চলেছে।

আরো পড়ুন। টিকটকের বিকল্প ভারতীয় অ্যাপ চিংগারি ডাউনলোড ১০ মিলিয়ন ছাড়িয়েছে

বিদ্যা বালান টুইট করেছেন, লিখেছেন – “আপনি আপনার প্রিয়জনদের সাথে খুব শিগগিরই শকুন্তলা দেবী প্রাইম ভিডিও-তে দেখতে পাবেন বলে ঘোষণা করে আনন্দিত। শিহরিত যে আমরা এই সময়ে আপনাকে বিনোদন দিতে সক্ষম হব। “ওয়ার্ল্ডপ্রিমিয়ারঅনপ্রাইম #শকুন্তলাদেবীঅনপ্রাইম,” । বিভিন্ন রকম গনিতের সমাধান করা নিয়েই তৈরি হয়েছে এই ছবি।

আরো পড়ুন। রিলায়েন্স জিও’র তৈরি জিওমিট এখন ভারতে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ

“শকুন্তলা দেবী” ছবির পাশাপাশি আরও কিছু ছবি ওয়েব প্ল্যার্টফর্মে মুক্তি পাবে। যেমন- অক্ষয় কুমার অভিনীত “লক্ষ্মী বম্ব”, রাজকুমার রাও অভিনীত “লুডো”, জাহ্নবী কাপুর অভিনীত “গুঞ্জন সাক্সেনা”, সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি “দিল বেচারা”। তবে এর মধ্যে কিছু মুক্তি পাবে অ্যামাজন প্রাইমে, কিছু মুক্তি পাবে নেটফ্লিক্সে আবার কিছু মুক্তি পাবে হটস্টারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here