সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফিঃ সুশান্ত সিংয়ের সফলতার কাহিনী

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি (BIOGRAPHY)

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি (BIOGRAPHY)

সূত্র:- resize.indiatvnews . com

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি (BIOGRAPHY)

পুরো নাম

সুশান্ত সিং রাজপুত

ডাক নাম

গুডু

পেশা

অভিনেতা

জন্মস্থান

বিহারের পাটনা

জন্ম তারিখ

১৯৮৬ সালে ২১ শে জানুয়ারি

বয়স

৩৩ বছর

শিক্ষাগত যোগ্যতা

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং

বাবার নাম

কে.কে. সিং

বোনের নাম

মিতু সিং, শ্বেতা সিং এবং আরও দুজন

ডেবিউ

কই পো চে

জাতীয়তা

ভারতীয়

চোখের রং

গাঢ় বাদামী

চুলের রং

কালো

প্রিয় অভিনেতা

শাহরুখ খান

প্রিয় অভিনেত্রী

ইশা শেরওয়ানি

প্রিয় খাবার

আলুর পরোটা, রাজমা চাওয়াল, লস্যি

প্রিয় রং

কালো

প্রিয় খেলা

ক্রিকেট

উচ্চতা

৫ ফুট ১০ ইঞ্চ

ওজন

৭৮ কেজি

শখ

নাচ, ভিডিও গেমস খেলা

আপনারা নিশ্চয়ই অভিনেতা সুশান্ত সিংয়ের কথা শুনেছেন। তিনি একজন দক্ষ অভিনেতা। যিনি তার অভিনয় জন্য সকল দর্শকের মন কেড়ে নেন। সুশান্ত সিংয়ের কোন বলিউড ব্যাকগ্রাউন্ড ছিল না। তিনি বিহারের রাস্তায় একটি সহজ সরল ছেলে। তার অভিনয় তাকে বলিউড চলচ্চিত্রে এনেছে। ছোট পর্দা থেকে বলিউডে প্রবেশ কেমন ছিল এই অভিনেতার জীবন? আপনাদের জন্য এখানে রইল সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি।

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি – শৈশব জীবনঃ

সূত্র:- makingpeacewithlife . com

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি – শৈশব জীবনঃ

সুশান্ত সিং জন্মগ্রহণ করেন ২১ শে জানুয়ারি বিহারের পাটনায়। তার বাবা একজন সরকারি কর্মচারী । ২০০২ সালে তার মা মারা যাওয়ার পর পরিবারসহ দিল্লিতে চলে আসেন। অভিনেতা সুশান্ত সিংয়ের চার বোনদের মধ্যে একজন মিতু সিং রাষ্ট্রীয় স্তরের ক্রিকেটার।

সুশান্ত সিং সেন্ট কারেন্স হাই স্কুল তার প্রাথমিক শিক্ষা অর্জন করেন এবং পরে দিল্লির কুলাচি হংসরাজ মডেল স্কুলে। তিনি একাডেমিকভাবে উজ্জ্বল এবং পদার্থবিজ্ঞানে জাতীয় অলিম্পিয়াডও জিতেছিলেন। তিনি অল ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষায় ৭ ম স্থান অর্জন করেছিলেন।

অভিনেতা সুশান্ত সিং দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে । কিন্তু তিন বছর পর পড়াশুনো ছেড়ে অভিনয় জগতে প্রবেশ করেন।

দিল্লি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার নাচের প্রতি আগ্রহ ছিল । তাই শাইমক দাভার ড্যান্স গ্রুপে যোগদান করেন। শাইমক তার নাচের প্রতি প্রভাবিত হয়ে ২০০৬ সালে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে এবং কমনওয়েলথস গেমস পারফর্ম করার সুযোগ করে দেয়।

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি – ক্যারিয়ার জীবনঃ

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি – ক্যারিয়ার জীবনঃ

শিক্ষাজীবন শেষ করার পর সুশান্ত সিং রাজপুত সিদ্ধান্ত নিলেন যে তিনি অভিনয় জগতে তার ক্যারিয়ার গড়বে। তাই অভিনয়ে দক্ষ হওয়ার জন্য তিনি থিয়েটার ক্লাসে ভর্তি হলেন। সেখানে তিনি ব্যারি জনের কাছ থেকে অভিনয় শিখলেন। থিয়েটার পারফরমেন্স করার সময় তার ব্যক্তিত্ব এবং অভিনয়ের প্রতিভা বালাজী টেলিফিল্মের কাস্টিং দলের দৃষ্টি আকর্ষণ করল।

২০০৮ সালে বালাজি টেলিফিল্মস সুশান্ত সিং রাজপুতকে “কিস দেশ মে হ্যায় মেরা দিল” ধারাবাহিক প্রিত জুনেজার চরিত্রে অভিনয় করেন। এই ধারাবাহিকে তার চরিত্র খুব কম সময়ের জন্য থাকলে তার অভিনয় প্রচুর লোকের মন কেড়ে নেয়।

২০০৯ সালে আরেকটি জনপ্রিয় ধারাবাহিক “পবিত্র রিস্তা” যেখানে তাকে মানব দেশমুখের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে অঙ্কিতা লোখণ্ডের (প্রাক্তন প্রেমিকা) বিপরীতে। এই ধারাবাহিকটি ছিল তখন সর্বশ্রেষ্ঠ ধারাবাহিক। অঙ্কিতা লোখণ্ড এবং সুশান্ত সিং রাজপুতের জুটি দর্শকের মন ছুঁয়ে যায়। এই ধারাবাহিকের তার অভিনয়ই বলিউড ইন্ডাস্ট্রিতে প্রথম বারের মতো জায়গা করে দেয়।

২০১০ সালে সুশান্ত সিং রাজপুত একটি জনপ্রিয় রিয়েলিটি শো ঝালক দিখলা জা ৪ অংশগ্রহণ করে এবং ২০১১ সালে বলিউড চলচ্চিত্র থেকে অফার আসে এবং তিনি পবিত্র রিস্তা ধারাবাহিকের কাজ ছেড়ে দেন।

২০১২ সালে তার অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রথম মুক্তি প্রাপ্ত সিনেমা ” কই পো চে”। এই সিনেমাটি বাণিজ্যিকভাবে সফল হয় এবং সমালোচকদের থেকে প্রচুর প্রশংসা অর্জন করে।

এরপর রাজপুতকে দেখা যায় মনীষ শর্মার পরিচালিত “শুদ্ধ দেশি রোম্যান্স ছবিতে পরিণীতি চোপড়া এবং বাণী কাপুরের বিপরীতে। এই ছবিটিও বাণিজ্যিকভাবে সফল সিনেমা। ২০১৪ সালে সুশান্ত সিংকে পিকে চলচ্চিত্রে ছোট ভুমিকায় দেখা যায় ।

২০১৫ সালে দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত “ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী” বিখ্যাত গোয়েন্দা চরিত্রে সুশান্ত সিং ব্যোমকেশ বক্সীর ভুমিকায় অভিনয় করেছেন।

২০১৬ সালে তার মুক্তি প্রাপ্ত সিনেমা “এম.এস ধোনির দ্যা আনটোল্ড স্টোরি”। ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির জীবনী নিয়ে এই ছবিটি তৈরি করা হয়। এই সিনেমায় তার অভিনয় অবিকল মহেন্দ্র সিং ধোনির মতো ছিল । বক্স অফিসে এই সিনেমাটি সুপারহিট হয়েছিল। সর্বোচ্চ অর্জনকারী সিনেমাগুলি মধ্যে এই সিনেমাটি অন্যতম। এম.এস.ধোনি দ্যা আনটোল্ড স্টোরি সিনেমাটির জন্য সুশান্ত সিং রাজপুত ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতা হিসাবে মনোনয়ন হয়েছিলেন।

২০১৭ সালে মুক্তি প্রাপ্ত আরেকটি ছবি “রাবতা”। মুভিতে সুশান্ত সিংয়ের বিপরীতে কৃতি শ্যাননকে দেখা যায় । দুর্ভাগ্যবশত সিনেমাটি বক্স অফিসে তেমন সাফল্য অর্জন করতে পারে নি।

২০১৮ আবারও তার একটি সিনেমা মুক্তি পায় “কেদারনাথ”, তাকে দেখা যায় সাইফ আলি খানের কন্যা সারা আলির সঙ্গে জুটি বাঁধতে । সিনেমাটিতে তাকে একটি মুসলিম চরিত্রে অভিনয় করতে দেখা যায় । আবারও তার অভিনয় মানুষের মন জয় করে নেয়। এই সিনেমাটি বক্স অফিসে প্রচুর সাফল্য অর্জন করে।

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি – ব্যক্তিগত জীবনঃ

সূত্র:- bollywoodshaadis . com

সুশান্ত সিং রাজপুতের বায়োগ্রাফি – ব্যক্তিগত জীবনঃ

সুশান্ত সিং রাজপুত পবিত্র রিস্তা ধারাবাহিক সহ-অভিনেত্রী অঙ্কিতা লোখণ্ডের সঙ্গে ৬ বছর ধরে সম্পর্ক ছিল । রিপোর্টে শোনা যায়, তাদের নাকি খুব শ্রীঘরই এনগেজমেন্ট হওয়ার কথা ছিল। সুশান্ত নিজে মুখে তা প্রকাশ করেছিলেন। কিন্তু গত বছর তাদের সম্পর্ক বিচ্ছেদ হয়ে যায়। তথ্য সূত্রে জানা যায় সুশান্ত সিংয়ের এখন কৃতি শ্যাননের সঙ্গে ডেটিং চলছে।

সচরাচর জিজ্ঞাস্য প্রশ্ন উত্তরঃ

প্রঃ সুশান্ত সিংয়ের গার্লফ্রেন্ড কে?

উঃ তথ্য সূত্রে শোনা যায় কৃতি শ্যানন।

প্রঃ সুশান্ত সিংয়ের প্রাক্তন গার্লফ্রেন্ড কে ছিল?

উঃ অঙ্কিতা লোখণ্ড

উঃ সুশান্ত সিংয়ের জন্মদিন কবে?

উঃ ২১ শে জানুয়ারি।

প্রঃ সুশান্ত সিংয়ের প্রথম সিনেমা কি?

উঃ কই পো চে তার প্রথম মুক্তি প্রাপ্ত সিনেমা।

প্রঃ সুশান্ত সিং রাজপুতের আয় কত?

উঃ 5-6 crore/flim (INR)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here