দেড়শতম বার্ষিকী উপলক্ষে ব্রিটিশ রেড ক্রসকে শ্রদ্ধা নিবেদন করছেন ইউকে রয়ালসরা

দেড়শতম বার্ষিকী উপলক্ষে ব্রিটিশ রেড ক্রসকে শ্রদ্ধা নিবেদন করছেন ইউকে রয়ালসরা

দেড়শতম বার্ষিকী উপলক্ষে ব্রিটিশ রেড ক্রসকে শ্রদ্ধা নিবেদন করছেন ইউকে রয়ালসরা

ব্রিটেনের রাজপরিবার তার ১৫০ তম বার্ষিকীতে ব্রিটিশ রেড ক্রসকে শ্রদ্ধা জানিয়েছে, ডাচেস অফ কেমব্রিজের স্মরণে রেখেছিল যে তাঁর দাদি-দাদি ও দাদি কীভাবে দুটি বিশ্বযুদ্ধের নার্সের দায়িত্ব পালন করেছিলেন।

প্রাকৃতিক দুর্যোগ, দ্বন্দ্ব এবং ব্যক্তি জরুরী পরিস্থিতিতে জর্জরিতদের সহায়তা করার জন্য আন্তর্জাতিক আন্দোলন সৃষ্টির সাত বছর পরে ১৮৭০ সালের ৪ আগস্ট এই দাতব্য সংস্থাটি প্রতিষ্ঠা করা হয়েছিল। এটি সম্প্রতি করোনভাইরাস মহামারী চলাকালীন সহায়তা সরবরাহ করেছে।

আরো পড়ুন। জো জোনাস এবং সোফি টার্নারের ঘরে এল প্রথম সন্তান

রানী এলিজাবেথ, যিনি ছয় দশকেরও বেশি সময় ধরে দাতব্য প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন, সংস্থাটির কর্মীদের এবং স্বেচ্ছাসেবকদের তাদের কাজের জন্য ধন্যবাদ জানিয়ে একটি বার্তা পাঠিয়েছিলেন।

“সোসাইটির সাথে জড়িতরা লোকজনকে হাসপাতাল থেকে নিরাপদে বাড়ি ফেরাতে সহায়তা করছে, দুর্যোগের পরে যত্ন ও সহায়তা দিচ্ছে, দোকানে স্বেচ্ছাসেবক করছে, প্রাথমিক চিকিত্সা পরিচালনা করছে বা ব্রিটিশ রেড ক্রসকে ঘিরে রয়েছে এমন আরও অনেক কার্যক্রম রয়েছে কিনা, অবদানটি স্বীকৃত, মূল্যবান এবং প্রচুর প্রশংসা পেয়েছে, ”৯৪ বছর বয়সী রানী বলেছেন।

আরো পড়ুন। হাওয়ার্ড হিউজের ক্যাথারিন হেপবার্নের এংগেজমেন্টের আংটি বিক্রি হয় ১,০৮,০০০ ডলারে

কেমব্রিজের ডাচেস, কেট রেডক্রসের ১৫০ জন কর্মী ও স্বেচ্ছাসেবীদের কাছে একটি চিঠিও লিখেছিলেন যাতে তিনি উল্লেখ করেছেন যে তাঁর দাদী, অলিভ এবং দাদি, ভ্যালারি দুজনেই দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যথাক্রমে রেড ক্রসের নার্সের দায়িত্ব পালন করেছিলেন। ।

“আপনারা এবং আরও অনেকের মতো তারা উভয়ই ব্রিটিশ রেড ক্রসের সমৃদ্ধ ইতিহাসের অংশ, যা সংকট চলাকালীন অনেক লোকের প্রয়োজনীয় সমর্থন নিশ্চিত করতে সহায়তা করছে,” রানির নাতি প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট বলেছিলেন।

আরো পড়ুন। পিছিয়ে গেল টি টোয়েন্টি বিশ্বকাপ,সিদ্ধান্ত আইসিসির

উত্তরাধিকার সূত্রে সিংহাসনের যুবরাজ চার্লস, যিনি দাতব্য প্রতিষ্ঠানের নতুন অনলাইন প্রদর্শনীর জন্য একটি প্রাথমিক ভিডিও রেকর্ড করেছিলেন, বলেছেন যে এর কাজ এখনও অপরিহার্য। “সঙ্কটের সময়ে তাদের সুস্পষ্ট মানবতা আমাদের সকলের জন্য অনুপ্রেরণা সরবরাহ করে,” তিনি বলেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here