পিছিয়ে গেল টি টোয়েন্টি বিশ্বকাপ,সিদ্ধান্ত আইসিসির

টি টোয়েন্টি বিশ্বকাপ

টি টোয়েন্টি বিশ্বকাপ

করোনা ভাইরাসের জেরে সম্ভাবনা ছিলই,এবার তার বাস্তব রূপায়ণ ঘটল । পিছিয়েই গেল টি টোয়েন্টি বিশ্বকাপ । সোমবার আইসিসি-র বৈঠকে এবছরের মতো বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তে পুরোপুরি সিলমোহর লেগে গেল । তার ফলে সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল হল আইপিএল-এর ।

আরও পড়ুন : ২০ বছর বয়সে মারা গেলেন অস্ট্রেলিয়ান অলিম্পিক স্কেটার একেরিনা আলেকজান্দ্রভস্কায়া

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল টি টোয়েন্টি বিশ্বকাপ । কিন্তু করোনাভাইরাসের জন্য উদ্ভুত পরিস্থিতিতে তা শেষ পর্যন্ত পিছিয়েই গেল । দর্শক এবং প্লেয়ারদের কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল

তবে, আইসিসি যে এই ধরণের একটা সিদ্ধান্ত নিতে চলেছে, সেই ইঙ্গিত আগে থেকেই ছিল । কারণ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড আগেই জানিয়ে দিয়েছিল, কোভিড-১৯ পরিস্থিতিতে ১৬টি দেশকে নিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা এক প্রকার অবাস্তব ।

আরও পড়ুন : ২৯ বছরে অবসর নিলেন জার্মানি বিশ্বকাপজয়ী শোয়েরেল

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও আইসিসির এই সিদ্ধান্তের দিকেই তাকিয়েছিল । কারণ টি টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই উইন্ডোতে আইপিএল করার কথা ভাবছিল বোর্ড ।

সেই জন্যই বোর্ডও তাকিয়েছিল আইসিসি-র এদিনের বৈঠকএর দিকে । বৈঠকে সিদ্ধান্ত হয়, ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ । পরের বছরও একই সময়ে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ । ২০২৩ সালে ভারতে আয়োজিত হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ।

আরও পড়ুন : করোনাযুদ্ধে চিকিৎসাবিজ্ঞানের নয়া হাতিয়ার চ্যাডস্ক-১ ও এনকোভ-১৯

পরের দুটো টি টোয়েন্টি বিশ্বকাপ কোথায় হবে তা এখনও পরিষ্কার নয় । তবে আগের সূচি অনুয়ায়ী ২০২১ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই হওয়ার কথা ছিল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here