৮২ বছর বয়সে মারা গেছেন বিশিষ্ট ঔপন্যাসিক জোসেফাইন কক্স

৮২ বছর বয়সে মারা গেছেন বিশিষ্ট ঔপন্যাসিক জোসেফাইন কক্স

৮২ বছর বয়সে মারা গেছেন বিশিষ্ট ঔপন্যাসিক জোসেফাইন কক্স

ব্রিটেনের অন্যতম জনপ্রিয় ও সর্বাধিক বিক্রিত লেখক জোসেফাইন কক্স ৮২ বছর বয়সে মারা গেছেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্ল্যাকবার্নে জন্মগ্রহণকারী কক্স বিশ্বব্যাপী ৬০ টিরও বেশি বই লিখেছিলেন যেগুলি বিশ্বব্যাপী ২০ কোটিরও বেশি কপি বিক্রি করেছিল। কক্স একটি শিক্ষক হিসাবে শুরু করেছিলেন এবং ৪৩ বছর বয়সে তুলনামূলক দেরিতে লেখালেখি শুরু করেছিলেন। তাঁর প্রথম প্রকাশিত বই, হিয়ার ফাদারস সিনস ১৯৮৮ সালে প্রকাশিত হয়েছিল।

২০০৩ সাল থেকে তার প্রকাশক হার্পারকোলিন্স বলেছিলেন যে তিনি ১৭ই জুলাই “শান্তভাবে মারা গেছেন”। সিইও চার্লি রেডমায়েন তাকে “আমাদের অন্যতম প্রিয় লেখক” হিসাবে বর্ণনা করেছিলেন যিনি “নিরলসভাবে এবং অত্যন্ত উত্সর্গের সাথে” কাজ করেছিলেন। হার্পারকোলিনস ফিকশনের নির্বাহী প্রকাশক কিম্বারলে ইয়ং তাকে “প্রকৃতির এক নিখুঁত শক্তি হিসাবে স্মরণ করেছিলেন যিনি তার চারপাশে অনুপ্রেরণা জাগিয়েছিলেন”।

আরো পড়ুন। ২০ বছর বয়সে মারা গেলেন অস্ট্রেলিয়ান অলিম্পিক স্কেটার একেরিনা আলেকজান্দ্রভস্কায়া

কক্স, যিনি জেন ​​ব্রিন্ডল নামেও লিখেছিলেন, দরিদ্র হয়ে বেড়েছিলেন এবং তার স্কুল বন্ধুদের কাছে যে গল্প বলেছিলেন তার প্রতিটি গল্পের জন্য এক পয়সাও দিতেন। তার একজন শিক্ষক তার প্রতিভা স্বীকৃতি দিয়েছিলেন এবং ভবিষ্যদ্বাণী করেছিলেন যে তিনি সফল লেখক হয়ে উঠবেন। তবুও কয়েক দশক পরে যখন তিনি অসুস্থতা থেকে সেরে লিখতে শুরু করেছিলেন। তার প্রথম বইটি তাত্ক্ষণিকভাবে গ্রহণ করা হয়েছিল এবং তিনি বছরে দুটি বই লেখেন।

তাঁর বহু বইয়ের মধ্যে দ্য বিচকম্বার, দ্য ব্রোকেন ম্যান এবং দ্য রুনাওয়ে ওম্যানের মতো শিরোনাম অন্তর্ভুক্ত ছিল। তার সবচেয়ে সাম্প্রতিক উপন্যাস টু সিস্টার্স ফেব্রুয়ারিতে প্রকাশিত হয়েছিল এবং শীর্ষ দশে রবিবার টাইমসের সেরা বিক্রয়ক ছিল।

আরো পড়ুন। ৭৩ বছর বয়সে মারা গেলেন টাইম আউট ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা টনি এলিয়ট

“আমি আমার অতীত থেকে দৃশ্য এবং চরিত্রগুলি পুনরুদ্ধার করতে এবং নতুন গল্পের সাথে একসাথে লেখার খুব পছন্দ করি যা প্রাকৃতিকভাবে পুরানদের সাথে মিশে যায়,” তিনি বলেছিলেন। “আমি লেখার বাইরে কোনও দিনই কল্পনা করতে পারি না, এবং যতদূর মনে পড়তে পারে সেভাবেই এটাই ছিল” “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here