বিশেষ বাফটা টিভি পুরষ্কার পেতে চলেছেন ইদ্রিস এলবা

বিশেষ বাফটা টিভি পুরষ্কার পেতে চলেছেন ইদ্রিস এলবা

বিশেষ বাফটা টিভি পুরষ্কার পেতে চলেছেন ইদ্রিস এলবা

অভিনেতা ইদ্রিস এলবা এই মাসের শেষের দিকে বাফতার অন্যতম সম্মান পাবেন – টেলিভিশনের জন্য বাফতা বিশেষ সম্মালনা। লন্ডনে জন্ম নেওয়া এই তারকা তার নৈপুণ্য এবং চ্যাম্পিয়ন বৈচিত্র্য এবং নতুন প্রতিভা উভয়ের জন্যই স্বীকৃত হয়ে উঠছে। ৩১শে জুলাই ভার্চুয়াল বাফটা টিভি পুরষ্কার অনুষ্ঠানে লুথার ও দ্য ওয়্যার তারকা প্রশংসিত হবেন। এলবা বলেছিলেন যে এটি “একটি দুর্দান্ত সুযোগ” এবং উদীয়মান প্রতিভার সুযোগ দেওয়া তাঁর “মিশন”।

বিশেষ টেলিভিশন পুরষ্কার প্রাপ্তদের মধ্যে ক্লেয়ার বাল্ডিং, সিল্লা ব্ল্যাক, স্যার লেনি হেনরি এবং ভাষ্যকার জন মটসন অন্তর্ভুক্ত রয়েছে। “এই শিল্পের বিভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে উদীয়মান প্রতিভা অর্জনের সুযোগ এবং অ্যাক্সেস দেওয়া আমার একটি মিশন ছিল, যা বহু বছর আগে আমি মুক্তবুদ্ধি এবং বৈচিত্র্য সচেতনদের কাছ থেকে পেয়েছিলাম একই সুযোগ,” এলবা বলেছিলেন।

আরো পড়ুন। হংকংয়ে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে

“বাফতাকে আমি এবং একই কারণে উত্সর্গীকৃত অন্যদেরকে স্বীকৃতি দেওয়ার জন্য ধন্যবাদ জানাই কারণ এগুলি বিনোদনের বিভিন্নতা ব্যবস্থার সচেতনতা এবং বোঝাপড়া পরিবর্তনের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ।” এলবা তারে স্ট্রিংজার বেল হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন এবং বিবিসি অপরাধ নাটক লুথারের চরিত্রে অভিনয় করার জন্য প্রশংসা অর্জন করেছিলেন।

তিনি ২০১৩ সালে প্রযোজনা সংস্থা গ্রীন ডোর পিকচারস প্রতিষ্ঠা করেছিলেন এবং নতুন ফিল্ম-মেকিং প্রতিভা আবিষ্কারের দিকে মনোনিবেশ করে। আফ্রিকার অভিবাসীদের ছেলে, এলবা পূর্ব লন্ডনে বড় হয়েছিল। প্রিন্স ট্রাস্টের অনুদানের ফলে তিনি জাতীয় যুব সংগীত থিয়েটারে জায়গা নিতে সক্ষম হন।

আরো পড়ুন। রাশিয়া প্রায় ৬০০০ নতুন করোনাভাইরাসের আক্রান্তের খবর পাওয়া গেছে

গত বছর তিনি বিবিসি ওয়ানতে লুথার হিসাবে ফিরে এসেছিলেন, লং রানে তিনি যে অর্ধ-আত্মজীবনীমূলক সিরিজটি তৈরি করেছেন এবং অভিনয় করেছেন, এই বৃহস্পতিবার আকাশে তার তৃতীয় আসর শুরু হয়। বাফটার (ব্রিটিশ একাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস) চিফ এক্সিকিউটিভ আমানদা বেরি এল্বাকে “যুক্তরাজ্যের এবং আন্তর্জাতিকভাবে ব্রিটেনের অন্যতম পরিচিত অভিনেতা” বলে অভিহিত করেছিলেন।

আরো পড়ুন। হাসপাতালে ভর্তি হয়েছেন সৌদি বাদশাহ সালমান(৮৪)

“তিনি বৈচিত্র্যময় চ্যাম্পিয়ন করার জন্য চালিকা শক্তি, সমস্ত পটভূমির মেধাবী মানুষ তাদের সম্ভাবনা অর্জন নিশ্চিত করে,” তিনি যোগ করেছেন। “আমরা এই বছরের অনুষ্ঠানে ইদ্রিস এবং তার অসামান্য কাজকে চিনতে পেরে আনন্দিত।” আকাশে নাটক চেরনোবিল টিভি বাফটাসে চারটি পুরষ্কারের জন্য প্রস্তুত রয়েছে, যা ৩১শে জুলাই ১৯০০ বিএসটিতে বিবিসি ওয়ান-তে হোস্ট রিচার্ড আইওয়েড কার্যত উপস্থাপন করবেন। ১৯৮৬ সালে সেখানে ঘটে যাওয়া পারমাণবিক বিপর্যয় সম্পর্কে নাটকটি গত সপ্তাহে বাফতা টিভি ক্রাফ্ট পুরষ্কারে সাতটি পুরষ্কার পেয়েছিল, যা প্রযুক্তিগত সাফল্যকে সম্মান করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here