২০ বছর বয়সে মারা গেলেন অস্ট্রেলিয়ান অলিম্পিক স্কেটার একেরিনা আলেকজান্দ্রভস্কায়া

২০ বছর বয়সে মারা গেলেন অস্ট্রেলিয়ান অলিম্পিক স্কেটার একেরিনা আলেকজান্দ্রভস্কায়া

একাত্তরিনা আলেকজান্দ্রভস্কায়া, যিনি রাশিয়ায় জন্মগ্রহণ করেছিলেন কিন্তু অলিম্পিকে ফিগার স্কেটিংয়ে অস্ট্রেলিয়ার হয়ে অংশ নিয়েছিলেন, তিনি ২০ বছর বয়সে মস্কোয় মারা গেছেন। শুক্রবার তার মৃত্যুর কারণ এখনও প্রকাশ করা হয়নি। আলেকজান্দ্রোভস্কায়া ইনজুরির কারণে ফেব্রুয়ারিতে অবসর গ্রহণ করেছিলেন।

দেশীয় অস্ট্রেলিয়ান জুটির স্কেটিং পার্টনার হারলে উইন্ডসরকে নিয়ে ২০১৮ সালের শীতকালীন অলিম্পিকে প্রতিযোগিতা করার জন্য তাকে অস্ট্রেলিয়ার নাগরিকত্ব দেওয়া হয়েছিল। ২০১৩ সালে তার সাথে বিশ্ব জুনিয়র জেতা উইন্ডসর বলেছিলেন যে তিনি বিধ্বস্ত হয়ে পড়েছিলেন।

আরো পড়ুন। ব্যক্তিগত উইন্ডসর অনুষ্ঠানে প্রিন্সেস বিট্রাইস বিয়ে করলেন এডোয়ার্ডো ম্যাপেলী মোজ্জিকে

উইন্ডসর ইনস্টাগ্রামে লিখেছেন, “আমাদের অংশীদারিত্বের সময় আমরা যে পরিমাণ অর্থ অর্জন করেছি তা এমন কিছু যা আমি কখনই ভুলতে পারি না এবং সর্বদা আমার হৃদয়ের কাছে থাকি।” তার কোচ, আন্দ্রেই খেখালো বলেছেন, আলেকজান্দ্রোভস্কায়া এই বছরের শুরুর দিকে মৃগী রোগে আক্রান্ত হয়েছিল।

তিনি এএফপিকে বলেছেন, “তিনি নির্ভীক ছিলেন। তিনি পানিতে মাছের মতো ছিলেন।” ২০১৮ সালে পিয়ংচাংয়ে অস্ট্রেলিয়ান অলিম্পিক দলের প্রধান ইয়ান চেস্টারম্যান বলেছেন: “কাটিয়া একজন প্রাণবন্ত এবং প্রতিভাবান ব্যক্তি এবং অবিশ্বাস্য অ্যাথলেট ছিল।”

আরো পড়ুন। ৫৭ বছর বয়সে মারা গেলেন জন ট্রাভোল্টার স্ত্রী অভিনেত্রী কেলি প্রেস্টন

আলেকজান্দ্রোভস্কায়া উইন্ডসরকে নিয়ে বাধা ভেঙেছিলেন, যিনি শীতকালীন অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জনকারী প্রথম আদিবাসী অস্ট্রেলিয়ান হয়েছিলেন। আলেকজান্দ্রোভস্কায়ার সাথে দেখা করতে তিনি মস্কো গিয়েছিলেন, তিনি বলেছিলেন: “আমরা যখন প্রথম একসাথে স্কেটিং করলাম তখন আমরা সত্যিই ভাল মেলে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here