জন লুইসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কর্মী ও রাজনীতিবিদরা

জন লুইসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কর্মী ও রাজনীতিবিদরা

শনিবার হোয়াইট হাউস, ফেডারেল সম্পত্তি এবং বিভিন্ন রাজ্যে আধিকারিক কর্মচারীদের হাতে মার্কিন পতাকা উত্তোলন করা হয়েছিল, যখন রাজনীতিবিদ এবং কর্মীরা মার্কিন প্রতিনিধি জন লুইস-এর বয়সে প্যানক্রিয়াটিক ক্যান্সারে শুক্রবার মারা গিয়েছিলেন, নাগরিক অধিকার ক্যারিয়ারের জন্য শোক এবং প্রশংসা প্রকাশের কণ্ঠ দিয়েছেন 80।
এখানে তাদের উদ্ধৃতিগুলির কয়েকটি:

সাবেক মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা

“তিনি এ দেশকে এত ভালোবাসতেন যে তিনি নিজের জীবন এবং রক্ত ​​ঝুঁকির মধ্যে ফেলেছিলেন যাতে এটি তার প্রতিশ্রুতি অনুসারে বেঁচে থাকে। এবং কয়েক দশক ধরে তিনি কেবল নিজেকে স্বাধীনতা ও ন্যায়বিচারের উদ্দেশ্যেই উপহার দিয়েছিলেন তা নয়, পরবর্তী প্রজন্ম তার অনুকরণে জীবনযাপন করার চেষ্টা করেছিল। ”

আরো পড়ুন। করোনার সময় জনসম্মুখে গান গাওয়া কি নিরাপদ?

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প

“নাগরিক অধিকারের নায়ক জন লুইস কেটে যাওয়ার খবর শুনে দুঃখ পেয়েছেন। মেলানিয়া এবং আমি তাঁর এবং তার পরিবারের কাছে আমাদের প্রার্থনা পাঠাই। ‘

নাগরিক অধিকারের আইকন ডাঃ মার্টিন লুথার কিং জুনিয়রের মেয়ে বার্নিস কিং।

“বিদায়, স্যার। আপনি সত্যই ভাল লড়াই করেছেন এবং অনেক ভাল সমস্যায় পড়েছেন। আপনি Godশ্বর এবং মানবতার ভাল সেবা করেছেন। ধন্যবাদ. বিশ্রাম নাও.”

মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স

“কংগ্রেস জন জন লুইস এমন এক মহান ব্যক্তি ছিলেন যার সাহস এবং দশকের দশকের জনসেবা আমেরিকা চিরকালের জন্য বদলে দিয়েছিল, এবং তিনি গভীরভাবে মিস হয়ে যাবেন। জন লুইসকে নাগরিক অধিকার আন্দোলনের এমন এক বিশালাকার হিসাবে স্মরণ করা হবে যার নিঃস্বার্থতা এবং দৃঢ় বিশ্বাস আমাদের জাতিকে আরও নিখুঁত ইউনিয়নে পরিণত করেছিল এবং তার উদাহরণ আমেরিকানদের প্রজন্মকে অনুপ্রাণিত করবে। “

জো বিডেন, ২০২০ সালে গণতান্ত্রিক রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী এবং সাবেক মার্কিন সহসভাপতি

“জন এর জীবন আমাদের স্মরণ করিয়ে দেয় যে আমেরিকান হওয়ার অর্থ এর সবচেয়ে শক্তিশালী প্রতীক হ’ল আমাদের জাতির প্রতিশ্রুতিটি বাস্তবায়িত করার সময়টির সাথে আমরা যা করি – আমরা সবাই সমানভাবে তৈরি হয়েছি এবং সমানভাবে আচরণ করার যোগ্য হয়েছি। আমরা আজ যে পৃথিবীতে আছি সেগুলি কীভাবে তৈরি করা উচিত সে সম্পর্কে বাবা-মায়েরা তাদের সন্তানের প্রশ্নের জবাব দেওয়ার চেষ্টা করার জন্য, জন লুইস সম্পর্কে তাদের শেখান। বিশ্বব্যাপী জাতিগত ও অর্থনৈতিক বিচারের জন্য শান্তিপূর্ণ মার্চারদের জন্য যারা আমরা এখানে থেকে কোথা থেকে যাচ্ছি জিজ্ঞাসা করছেন, তাঁর নেতৃত্ব অনুসরণ করুন। ”

আরো পড়ুন। ৭৩ বছর বয়সে মারা গেলেন টাইম আউট ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা টনি এলিয়ট

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি জর্জ ডব্লু বুশ

“অ্যালাবামায় সেলমাতে সমতা অর্জনের পথে এক যুবক সাহসী আশা নিয়ে নৃশংস সহিংসতার জবাব দিয়েছেন। এবং একজন নাগরিক অধিকার নেতা এবং সরকারী কর্মচারী হিসাবে তাঁর কর্মজীবন জুড়ে তিনি আমাদের দেশকে আরও নিখুঁত ইউনিয়ন করার জন্য কাজ করেছিলেন। আমেরিকা সবার জন্য স্বাধীনতা এবং ন্যায়বিচারের দিকে যাত্রা চালিয়ে জনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে পারে”

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বিল ক্লিনটন এবং প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট অফ হিলারি ক্লিনটন

“জন লুইস আমেরিকার সকলের জন্য সাম্যতা ও ন্যায়বিচারের প্রতিশ্রুতি মুক্ত করার জন্য এবং আমাদের একসাথে আরও নিখুঁত ইউনিয়ন গড়ে তোলার জন্য একটি জায়গা তৈরি করার জন্য যা কিছু করেছিলেন তা দিয়েছিলেন।”

হাউস স্পিকার ন্যান্সি পেলোসি

“জন লুইস হলেন নাগরিক অধিকার আন্দোলনের একটি পদবী, যার মঙ্গল, বিশ্বাস ও সাহসীতা আমাদের জাতিকে পরিবর্তিত করেছিল – দৃ lunch় সংকল্পের মধ্য দিয়ে তিনি মধ্যাহ্নভোজ কাউন্টারে এবং ফ্রিডম রাইডসে বৈষম্যের মুখোমুখি হয়েছিলেন, সহিংসতার মুখোমুখি যুবক হিসাবে তিনি যে সাহস দেখিয়েছিলেন এবং তিনি ৩০ বছরেরও বেশি সময় ধরে কংগ্রেসে যে নৈতিক নেতৃত্ব নিয়ে এসেছিলেন, এডমন্ড পেটাস ব্রিজের উপর মৃত্যু। “

রিপাবলিকান মেজরিটি লিডার সিনেটের মিচ ম্যাককনেল

“বর্ণবাদবিরোধী লড়াই, সম অধিকারের প্রচার এবং আমাদের প্রতিষ্ঠাকে তার প্রতিষ্ঠিত নীতিগুলির সাথে আরও বৃহত্তর সারিবদ্ধ করার লক্ষ্যে অগ্রণী নাগরিক অধিকার নেতা কংগ্রেস জন জন লুইসের ক্ষয়ক্ষতি নিয়ে সেনেট ও জাতি শোক প্রকাশ করেছে।”

নাথান আইন, হংকংয়ের গণতন্ত্রপন্থী কর্মী ও প্রাক্তন বিধায়ক

“আরআইপি কংগ্রেসম্যান জন লুইস। আপনার সমর্থনের জন্য ধন্যবাদ. আপনার সক্রিয়তার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার পাঠের জন্য আপনাকে ধন্যবাদ। “

আরো পড়ুন। ২৯ বছরে অবসর নিলেন জার্মানি বিশ্বকাপজয়ী শোয়েরেল

জর্জিয়ার গভর্নর ব্রায়ান কেম্প

“তাঁকে ছাড়া আমাদের জাতি কখনই এক হতে পারে না। এই সংবাদটি শিখলে অগণিত আমেরিকানরা যে দুঃখ অনুভব করছেন তা পর্যাপ্তভাবে প্রকাশ করার মতো কোনও শব্দ নেই। জন লুইস আমাদের বিশ্বকে গভীর এবং অগাধ উপায়ে পরিবর্তন করেছেন ”

আলাবামার গভর্নর কে আইভী ”আমাদের দেশ তার নাগরিক অধিকারের এক প্রিয় নেতাকে হারিয়েছে। আমি রেপ। জন লুইসের মৃত্যুর শোকে আমার সহচর আলাবামিয়ান এবং দেশটিতে যোগদান করি। তিনি নিজের জীবনকে তাঁর সম্প্রদায়ের সেবা এবং অন্যের পক্ষে সমর্থন করার জন্য উত্সর্গ করেছিলেন। আমরা তাঁর বীরত্ব এবং তার স্থায়ী উত্তরাধিকার চিরকাল স্মরণ করব”।

স্টেসি আব্রামস, গণতান্ত্রিক কর্মী এবং ফেয়ার ফাইটের প্রতিষ্ঠাতা, জর্জিয়ার লুইস-এর স্বদেশের ভোটদান অধিকার গোষ্ঠী

“আমাদের বিবেক, তিনি এই আধুনিক যুগের একজন গুরু, যিনি এর ঘৃণা দেখেছিলেন কিন্তু আলোর দিকে লড়াই করেছিলেন সর্বদা। এবং একবারও সে এর সৌন্দর্য ভাগ করে নিয়েছিল না। আমি তাকে ভালবাসি এবং তাকে মিস করব।

সিনেটর কমলা হ্যারিস

“জন লুইস এমন একটি আইকন ছিলেন যিনি সমস্ত আমেরিকানদের নাগরিক অধিকারের কারণকে এগিয়ে নিতে তার প্রতিটি আউন্সের সাথে লড়াই করেছিলেন। আমি তাঁর পরিবার, বন্ধুবান্ধব, কর্মচারী – এবং যাদের জীবনে তিনি ছুঁয়েছিলেন তাদের জন্য আমি ধ্বংস হয়ে পড়েছি। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here