বিশ্বের প্রবীণতম দম্পতির নাম উঠল গিনেস বুকে, যৌথ বয়স ২১৪

গিনিস বুক

গিনিস বুক

সম্প্রতি গিনিস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিলেন এক দম্পতি। তাদের যৌথ বয়স ২১৪। স্বামী জুলিও সিজার মোরা তাপিয়ার বয়স হয়েছে ১১০ বছর এবং স্ত্রী ওয়ালড্রামিনা ম্যাকলোভিয়া কুইনটেরস বয়স হয়েছে ১০৪। তবে দিনের হিসাবে ধরলে সংখ্যাটা দাঁড়ায়  ২১৪ বছর, ৩৫৮ দিন।

আরও পড়ুন । JEE এবং NEET পরীক্ষার্থীদের জন্য যাতায়াত-থাকা-খাওয়া বিনামূল্যে, বিশেষ সুবিধা ঘোষণা করল ওড়িশার সরকার

ইকুয়েডরে ১৯৪১ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন এই দম্পতি। একসাথে পথ চলা প্রায় ৭৯ বছর। আজ বিশ্বের প্রবীণতম দম্পতির সেরা মুকুট দখল করে নিলেন দুইজনে।

ওয়ালড্রামিনা পেশায় একজন শিক্ষিকা। একটি স্কুলে পড়াতেন তিনি। ১৯৩৪ সালে স্কুলে গ্রীষ্মের ছুটিতে ওয়ালড্রামিনা তার বোনের বাড়ি বেরাতে যান এবং সেখানেই তার সঙ্গে পরিচয় হয় জুলিও সিজার মোরা তাপিয়ার। বন্ধুত্ব থেকে একে অপরের প্রতি ভালোবাসা এবং আকৃষ্ট এবং ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে বন্ধুত্ব সম্পর্ক গড়ায় প্রেমে।

আরও পড়ুন । কোলাঘাটে এক বিরল দৃশ্য, জলে ভেসে উঠল নৃত্য কালী

যখন তারা বুঝতে পারেন একে অপরকে ছেড়ে থাকতে পারবেন না তখন বিয়ের সিধান্ত নেন। তবে তাদের পরিবারের লোকজনের অমত ছিল। তাই ১৯৪১ সালে লুকিয়ে বিয়ে করেছিলেন এই দম্পতি। বর্তমানে তারা পাঁচ সন্তানের বাবা-মা হয়েছেন এবং নাতি নাতনী রয়েছেন।

তাদের কাছ থেকে জানা যায় দীর্ঘ সময়ে পথ চলার একটাই মন্ত্র বিশ্বাস। ওয়ালড্রামিনা বলেন সত্য বল, মিথ্যে বল না। কারণ একটা মিথ্যা পুরো পৃথিবীকে হারাতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here