কোলাঘাটে এক বিরল দৃশ্য, জলে ভেসে উঠল নৃত্য কালী

nritya-kali

 

nritya-kali

গোটা দক্ষিণবঙ্গ জুড়ে চলছে ভারী নিম্নচাপ। অধিকাংশ নদী ফুলে উঠেছে। তারইমধ্যে এক বিরল দৃশ্য দেখা গেল রূপনারায়ন নদে। কোলাঘাট বাবুয়ার অন্তর্গত দেনান এলাকার চিতাশাল ল্যান্ড রেজিস্ট্রি অফিসের সামনে রূপনারায়ন নদের জোয়ারের জলে এলাকা বন্যায় প্লাবিত হয়, দুপুরের দিকে মহেশ্বর জানা নামে এক স্থানীয় বাসিন্দা জলে নৃত্যরতা দেবী কালীর একটি মূর্তি ভেসে উঠতে দেখতে পান এবং তিনি সেটি উদ্ধার করেন এবং পরে হাত দশেক দূরে নাকি ভাঙ্গা হাত এবং মুকুটও পাওয়া যায়।

আরও পড়ুন ।  কোভিডের কারণে স্থগিত করা যেতে পারে ভেনিজুয়েলার বেসবল লিগ

কোলাঘাটের এক স্কুল শিক্ষক উদ্ধারকারী সেই ব্যক্তি সহ কালী মূর্তির ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়, মুহূর্তের মধ্যে সেই ছবি ভাইরাল হয়ে যায়। ভেসে উঠলেন কালী তাও আবার নৃত্যরত অবস্থায় এ যেন এক অলৌকিক দৃশ্য।

আরও পড়ুন । আর্জেন্টিনাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,০০,০০০ ছাড়ালো

স্কুল শিক্ষক শুভজিৎ সরকার জানান, আমাবস্যা ও ভারী নিম্নচাপের ফলে রূপনারায়ন নদ ফুলে ফেঁপে উঠেছে। শুধু কোলাঘাটই নয় রূপনারায়ন নদের আশেপাশে এলাকায় জলে ভেসে গেছে। যার ফলে রাস্তাঘাট, দোকানপাট সব বন্ধ। এরকম অবস্থায় কোনও মন্দির বা বাড়ির মূর্তি হয়তো জলে ভেসে গেছে। জলের স্রোতে হয়তো মা কালীর বামদিকের ওপরের হাতটি ভেঙ্গে যায়। যদিও পরে এলাকাবাসীরা মূর্তিটি মেরামত করে।

আরও পড়ুন । ভারতের করোনাভাইরাস মামলায় বেড়ে দাঁড়িয়েছে ২.৮ মিলিয়ন

তথ্যসূত্রে জানা যায়, ছয়েক আগে নির্মিত শনিদেব ও কালী মাতার মন্দিরে দেবীর পূজাপাঠ সম্পন্ন হয়। এরপর খিচুড়ি ভোগেরও ব্যবস্থা করা হয়। তারপর এরকম এক ঘটনা সত্যিই বিরল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here