আর্জেন্টিনাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,০০,০০০ ছাড়ালো

আর্জেন্টিনাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩,০০,০০০ ছাড়াল

আর্জেন্টিনা মঙ্গলবার করোনাভাইরাসের নতুন ৬,৮৪০ জন এবং ১৭২টি নতুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে, সাম্প্রতিক সপ্তাহগুলিতে লাতিন জাতি সংক্রামনের সংক্রমণের লড়াইয়ের সাথে লড়াই করে একসাথে ৩০০,০০০ এবং ৬,০০০ মৃত্যুর দ্বারকে ধরেছে।

দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় মোট ৩,০৫,৯৬৬ কেস এবং ৬,০৪৮ জন মৃত্যুর খবর দিয়েছে। আর্জেন্টিনা সরকারের স্বাস্থ্য উপদেষ্টা গোষ্ঠীর সদস্য ড। লুইস ক্যামেরা বলেছেন, নিবিড় পরিচর্যা ভর্তি এবং হাসপাতালের বিছানার পেশার হার এখনও চূড়ান্ত হয়নি, তারা অস্থিতিশীল পর্যায়ে এসে বসেছে।

তিনি রয়টার্স টিভিকে বলেছেন, “বুয়েনস আইরেস সিটির পক্ষে সর্বোচ্চ পয়েন্টগুলি জুলাইয়ের শেষ দিন এবং আগস্টের প্রথম দিন হতে পারে।” “এখন সংক্রমণের বক্ররেখা মালভূমিতে স্থির হয়েছে, তবে একটি উচ্চতর মালভূমি। দক্ষিণ আমেরিকাতে, আপনি একে নীচু অঞ্চলের বিপরীতে একে আলটিপ্লানো বলছেন।

আরো পড়ুন। ধনী দেশগুলিকে করোনাভাইরাস ভ্যাকসিন জাতীয়তাবাদের বিরুদ্ধে সতর্ক করেছেন পোপ

সাম্প্রতিক মামলাগুলির তদন্তে সরকার গত সপ্তাহে বুয়েনস আইরেসের জন্য নিষেধাজ্ঞাগুলি পুনর্নবীকরণ করেছিল যা দেশের বিভিন্ন অংশে শিথিল করা হয়েছিল।

এই পদক্ষেপের বিরুদ্ধে সোমবার একটি বিক্ষোভ সমাবেশে হাজার হাজার মানুষ অংশ নিয়ে এই ঘোষণাকে স্বাগত জানানো হয়েছিল, যা ইতিমধ্যে গভীর মন্দায় পড়ে থাকা একটি দেশে আরও অর্থনৈতিক বেদনা ঘটাচ্ছে।

“এটা আমার কাছে মনে হয়েছে যে অন্যান্য দেশের মতো আমাদেরও বড়দের মতো আচরণ করা এবং দায়িত্বের সাথে কাজ আবার শুরু করার এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতি আস্থা রাখা উচিত,” ৫২ বছর বয়সী শ্রমিক প্যাট্রিসিয়া ভেলভিসি বলেছিলেন।

আরো পড়ুন। ভারতের করোনাভাইরাস মামলায় বেড়ে দাঁড়িয়েছে ২.৮ মিলিয়ন

মঙ্গলবার, প্যান আমেরিকান হেলথ অর্গানাইজেশনের (পাহো) পরিচালক বলেছিলেন যে কোভিড -১৯ মহামারী এবং সম্পর্কিত শাটডাউন মানসিক চাপ ও মাদক ও অ্যালকোহল ব্যবহারের কারণে এক অভূতপূর্ব মানসিক স্বাস্থ্য সঙ্কট সৃষ্টি করেছিল।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here