JEE এবং NEET পরীক্ষার্থীদের জন্য যাতায়াত-থাকা-খাওয়া বিনামূল্যে, বিশেষ সুবিধা ঘোষণা করল ওড়িশার সরকার

জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (JEE) এবং ন্যাশনাল এলিজিবিলিট কাম এন্ট্রান্স টেস্ট (NEET)  পরীক্ষার্থীদের জন্য এবার ওড়িশার সরকারের বিশেষ ঘোষণা। পরীক্ষার্থীদের জন্য যাতায়াত-থাকা-খাওয়া বিনামূল্যে দেবে ওড়িশার সরকার।

ওড়িশা বন্যা ও অতিমারির কবলে একটি বিস্তীর্ণ অঞ্চল। তাই এই দুর্যোগে ছাত্রছাত্রীরা যাতে কোনও বিপদের মুখে না পড়ে তার জন্যই নেওয়া হয়েছে এই সিধান্ত। ওড়িশার মুখ্য সচিব একে ত্রিপাঠি  জানান, এই বিপদের দিনে পরীক্ষার্থীদের নির্বিঘ্নে পরীক্ষা দেওয়ানোর জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন । কোলাঘাটে এক বিরল দৃশ্য, জলে ভেসে উঠল নৃত্য কালী

ভুবনেশ্বর, কটক সহ ওড়িশার বিভিন্ন শহরে ২৬টি কেন্দ্রে প্রায় ৩৭ হাজার জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন পরীক্ষার্থী রয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন  মেইন পরীক্ষা। কোভিড ১৯ এই আর্থিক সংকট পরিস্থিতি ছাত্রছাত্রীদের থাকা, খাওয়া ও যাতায়াত খরচ নিয়ে ভাবতে হবে না, তারা নিশ্চিন্তে পরীক্ষা অংশ নিতে পারবে।

ওড়িশার মুখ্যসচিব জানিয়েছেন, পরীক্ষার্থীদের ৩১ শে আগস্টের মধ্যে নোডাল অফিসে তাদের সমস্ত তথ্য জমা দিতে হবে, তাহলে তারা বিনামূল্যে পরিষেবা পাবে। এছাড়াও পরীক্ষার্থীদের বিশেষ ছাড় দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here