আমেরিকাতে করোনাভাইরাস মৃত্যুর সংখ্যা ১,৭০,০০০ ছাড়িয়েছে

আমেরিকাতে করোনাভাইরাস মৃত্যুর সংখ্যা ১,৭০,০০০ ছাড়িয়েছে

এক সমীক্ষায় বলা হয়েছে, রোববার আমেরিকা যুক্তরাষ্ট্রের করোনভাইরাস মৃত্যুর তুলনায় ১,৭০,০০০ ছাড়িয়ে গেছে, স্বাস্থ্য আধিকারিকরা কোভিড -১৯ শরত্কর ফ্লু মৌসুমকে জটিল করে তোলার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ফ্লোরিডা, টেক্সাস এবং লুইসিয়ানা সহ রবিবার মৃত্যুর পরিমাণ ৪৮৩ বেড়েছে, এতে হতাহতের ঘটনা বেড়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৫.৪ মিলিয়ন উপন্যাসের সমালোচিত ঘটনা রয়েছে যা বিশ্বের বৃহত্তম এবং সম্ভবত দেশটি এখনও প্রস্তাবিত স্তরে পরীক্ষা চালিয়ে যায়নি বলে উপন্যাসটি সবচেয়ে বেশি হাওয়াই, সাউথ ডাকোটা এবং ইলিনয় বাদে বেশিরভাগ রাজ্যে মামলা হচ্ছে।

আরো পড়ুন। কোভিড ভ্যাকসিনের প্রথম ব্যাচ তৈরি করেছে রাশিয়া

জনস্বাস্থ্য আধিকারিক এবং কর্তৃপক্ষ ফ্লু মৌসুম শুরু হওয়ার পরে ক্ষেত্রে সম্ভাব্য পতন পুনরুত্থান সম্পর্কে উদ্বিগ্ন, যা করোনভাইরাসটির চিকিত্সার জন্য প্রচেষ্টা আরও বাড়িয়ে তুলবে।

ডিজিটাল কন্ট্রোল ডিরেক্টর রবার্ট রেডফিল্ড কেন্দ্রগুলি সতর্ক করেছে যে ওয়েব এমডির সাথে সাক্ষাত্কারে জনসাধারণ যদি স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ না করে তবে মার্কিন যুক্তরাষ্ট্র তার “সবচেয়ে খারাপ পতন” হতে পারে।

আরো পড়ুন। নভেম্বরের আগেই কোভিড ভ্যাকসিনগুলির অনুমোদনের সম্ভাবনা নেই জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

মহামারীর কয়েকমাস, প্রাদুর্ভাবের ফলে শুরু হওয়া মন্দা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক পুনরুদ্ধারটি এখনও বিস্মিত, স্বাস্থ্য মেট্রিক্স এবং মূল্যায়ন ইনস্টিটিউট আগামী মাসগুলিতে COVID-19 ক্ষেত্রে একটি উত্সাহ বাড়ানোর প্রত্যাশা করছে, যার ফলে ডিসেম্বরের মধ্যে প্রায় ৩,০০,০০০ মারা গেছে এবং হাসপাতালে ভর্তির ক্ষেত্রে প্রায় ৭৫% বৃদ্ধি পেয়েছে।

আরো পড়ুন। জুনের পর থেকে করোনাভাইরাস মামলায় সর্বোচ্চ স্তরে রয়েছে তুরস্ক

বিশ্বব্যাপী কমপক্ষে ২১.৫ মিলিয়ন করোন ভাইরাস কেস রয়েছে এবং ৭,৬৫,০০০ এরও বেশি মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছে। প্রায় এক চতুর্থাংশ মামলা ও মৃত্যুর সাথে যুক্তরাষ্ট্রে এই ভাইরাসের আখের কেন্দ্রে রয়ে গেছে।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here