নিখোঁজ হওয়ার পর লাশ মিলল সিওলের মেয়রের

মৃত সিওলের মেয়র 2
মৃত সিওলের মেয়র 1
image Source- The New York Times

বৃহস্পতিবার নিখোঁজ হওয়ার পরে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের পুলিশ শহরের মেয়রের উদ্ধার করেছে । ঘটনায়চাঞ্চল্য ছড়িয়েছে রাজধানীতে । পার্ক ওন-সুন-এর মেয়ে পুলিশকে জানিয়েছে, তিনি বাড়ি থেকে বেরোনোর আগে একটি বার্তা রেখেছিলেন । উত্তর সিওলের মাউন্ট বুগাক এলাকা থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করে পুলিশ, তার কাছেই মেয়রের ফোনের শেষ সিগন্যালটি সনাক্ত হয়েছিল । মৃত্যুর কোনও কারণ জানা যায়নি । তবে পুলিশ জানিয়েছে যে তারা ঘটনাটিকে আত্মহত্যা ধরে তদন্ত করছে ।

আরও পড়ুন : ৮ লক্ষ ছাড়িয়ে গেল ভারতে করোনা আক্রান্তের সংখ্যা

মেয়র পার্কের অফিস থেকে একটি নোট উদ্ধার হয়েছে । সেখানে লেখা আছে,”আমি সবার কাছে ক্ষমা চাইছি। আমার জীবদ্দশায় যারা আমার সাথে ছিলেন তাদেরকে আমি ধন্যবাদ জানাই । আমি আমার পরিবারের প্রতি অত্যন্ত দুঃখিত, যাদের প্রতি আমি কেবল বেদনার কারণ হয়েছি । দয়া করে আমার দেহকে শ্মশান করুন এবং আমার বাবা-মার কবরে ছাই ছড়িয়ে দিন । সবাইকে বিদায় ।”

আরও পড়ুন : মার্কিন যুক্তরাষ্ট্রে উৎপাদকের দাম আশাহীন ভাবে হ্রাস পাচ্ছে

জানা গিয়েছে, নিখোঁজ হওয়ার একদিন আগে একজন মহিলা কর্মচারী বুধবার ৬৪ বছর বয়সী মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির দাবি করেছিলেন ।।যদিও সেই অভিযোগের কোনো সত্যতা যাচাই করা হয় নি । মিস্টার পার্ক বৃহস্পতিবার তার সিওল সিটিহল অফিসে রাষ্ট্রপতির আধিকারিকের সঙ্গে বৈঠক বাতিল করে কাজের জন্য উপস্থিত হননি । জানা যাচ্ছে,তাঁর মেয়ের উদ্দেশ্যে বার্তার জেরে মেয়রের বিপদ ক্রমশ বাড়তে শুরু করে ।

পুলিশ শহরের উত্তর দিকে একটি বুনো এলাকায় অনুসন্ধান করতে শুরু করে যেখানে তার ফোনের শেষ সিগন্যালটি ধরা পড়েছিল।সিসিটিভি ক্যামেরায় রাত ১০টা ৫৩ নাগাদ মেয়রকে কাঠের প্রবেশদ্বারের কাছে দেখা গিয়েছিল । বৃহস্পতিবার প্রায় ছ’শো পুলিশকর্মী ও ফায়ার অফিসার ড্রোন ও কুকুর ব্যবহার করে কয়েক ঘন্টা ধরে অঞ্চলটিতে অনুসন্ধান করে ।

আরও পড়ুন : সংক্রমণ রুখতে বন্দিদের মুক্তি দেবে ক্যালিফোর্নিয়া সরকার

শুক্রবার রাত ১২টা ০১ নাগাদ বুগাক পর্বতের জঙ্গলে তাঁর মৃতদেহের সন্ধান মেলে । তার মরদেহ সিওল জাতীয় বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে, যেখানে জনসমাগম হয়েছিল এবং শুক্রবার সারাদিন ধরে রাজনীতিবিদরা মেয়রের উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপন করেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here