ভক্তদের জন্য খুশির খবর! আজ থেকে তারাপীঠ মায়ের মন্দিরে খোলা থাকবে গর্ভগৃহের দরজা

Tara pith

Tara pith

ভক্তদের জন্য সুখবর। আজ থেকে তারাপীঠে মায়ের মন্দিরে গর্ভগৃহের দরজা খোলা থাকবে পুণ্যার্থীদের জন্য। ভক্তরা মায়ের গর্ভগৃহের প্রবেশ করতে পারবেন। তারাপীঠ মন্দির কমিটি ছাড়পত্র দিল আজ থেকে। তবে করোনা পরিস্থিতির জন্য পুণ্যার্থীদের জন্য কিছু বিধি নিষেধ জারি করা হয়েছে। সমস্ত নিয়ম বিধি পালন করে তবেই  গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন মায়ের ভক্তরা।

দেশজুড়ে লকডাউন ঘোষণায় মার্চ মাসের শেষের দিকে সমস্ত মন্দির বন্ধ করে দেওয়ার সাথে তারাপীঠের মায়ের মন্দিরও বন্ধ করা হয়েছিল। রথযাত্রার দিন মন্দির খুলেও করোনা সংক্রমণ বাড়ায়  ১ অগস্ট  মন্দির বন্ধ করে দেওয়া হয়। তবে পুনরায়  ২৪ অগস্ট মন্দির খুললেও  পুণ্যার্থীদের মন্দিরে গর্ভগৃহে প্রবেশ নিষেধাজ্ঞা জারি ছিল। বাইরে দাঁড়িয়ে পুজো দিতে হত সকল ভক্তদের। তবে তারাপীঠ মন্দির কমিটি সেই নিষেধাজ্ঞা আজ থেকে তুলে নিলেন। মঙ্গলবার থেকে তারা মায়ের গর্ভগৃহে প্রবেশ করতে পারবে, তবে পুরোহিত এবং ভক্তদের সরকারি বিধি নিষেধ মেনে চলতে হবে।

আর পড়ুন । কোলাঘাটে এক বিরল দৃশ্য, জলে ভেসে উঠল নৃত্য কালী

তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, মন্দিরে পুজো দেওয়ার সময় সামাজিক দূরত্ব মানতে হবে এবং ভিড় করা চলবে না। মা তারার পুজোর অঞ্জলি দিতে হবে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে হেঁটে যাওয়ার সময়।  গর্ভগৃহের  ভিতরে দাঁড়িয়ে অঞ্জলি দেওয়া যাবে না। গর্ভগৃহে প্রবেশ করলেও মাকে দর্শন করেই সঙ্গে সঙ্গে বেরিয়ে আসতে হবে পুণ্যার্থীদের। একজন করেই গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন ভক্তরা।

মন্দিরের কর্তৃপক্ষ আরও জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই চালু করা হবে মায়ের ভোগ। মন্দিরের চত্বরে বসেই পুণ্যার্থীরা মায়ের ভোগ খেতে পারবেন, তবে সমস্ত সরকারি স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here