ক্রেডিট কার্ডে লস? জেনে নিন অর্থ উপার্জন করার উপায়

ক্রেডিট কার্ড নামটা শুনলেই সবাই একটু পিছিয়ে যান। কারণ যাদের রয়েছে তাদের এই কার্ডে অনেক আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। কোনও ভাবেই পেমেন্ট মিস হয়ে গেলে গুনতে হবে সূদের মাশুল। ক্রেডিট কার্ডে অনেকেরই লোকসান হয়েছে। তবে আপনি কি জানেন ক্রেডিট কার্ডে মানেই শুধু লোকসান নয় বরং হতে পারেন লাভবান। কীভাবে?

ক্রেডিট কার্ড

আপনি কি জানতে যে আপনি ক্রেডিট কার্ড দিয়ে অর্থ উপার্জন করতে পারবেন?

এটি সত্য এবং অনেক লোক প্রতি বছর ক্রেডিট কার্ড ব্যবহার করে ভালো টাকা উপার্জন করছে। আজ আমরা আপনাকে জানাব হয়ে ক্রেডিট কার্ড ব্যবহার করার কৌশল যেখান থেকে আপনি টাকা আয় করতে পারবেন।

১. ক্যাশব্যাক ক্রেডিট কার্ড (Cashback Credit Card) 

ক্যাশব্যাক ক্রেডিট কার্ড

ক্যাশব্যাক ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থ প্রদান করুন। অর্থাৎ আপনি আপনার বেশিরভাগ ব্যয়ের জন্য লেনদেন করুন ক্রেডিট কার্ডের মাধ্যমে। যার মাধ্যমে আপনি ক্যাশব্যাক পাবেন। ক্যাশব্যাক ক্রেডিট কার্ডে লেনদেন করলে আপনি পুরস্কার অর্থ ক্রেডিট কার্ডে জমিয়ে রাখতে পারবেন।

২. রিওয়ার্ড পয়েন্ট বিক্রি করে আয় (Sell Your Rewards)

রিওয়ার্ড পয়েন্ট বিক্রি করে আয়

ক্রেডিট কার্ডে আয় করার একটি ভালো উপায় আপনার পয়েন্ট বিক্রি করা। ভাবেছেন তো পয়েন্ট আবার বিক্রি করা যায় নাকি? আসলে আপনি সরাসরি পয়েন্টতো বিক্রি করতে পারবেন না বরং পয়েন্ট কাজে লাগিয়ে টাকা আয় করুন। কীভাবে ? নীচে একটি ছোট উদাহরণের মাধ্যমে বোঝানো হল।

For example:  ধরুন আপনি আপনার ক্রেডিট পয়েন্ট দিয়ে দুটো ক্রিকেট খেলার দেখার সিট কিনতে পারবেন। একটি টিকিটের দাম ১৫০ টাকা। আপনি টিকিট দুটি ফ্রিতে কিনে আপনার বন্ধুকে দুটি টিকিট ২৫০ টাকায় বিক্রি করলেন। বন্ধুরও কিছু টাকা সেভ হল আর আপনারও আয় হল।

Prev1 of 3

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here