প্রতেক অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করা যাবে গুগল ক্যামেরা

google

google

গত কয়েক বছর ধরে স্মার্টফোন ক্যামেরাগুলি অনেক উন্নত করেছে। এমনকি কম বাজেটের ফোনগুলিতে এমন ক্যামেরা রয়েছে যা বেশ ভাল। আবার অনেক ক্যামেরা কোয়ালিটি ভাল নয়, যার জন্য অনেকেই ক্যামেরা অ্যাপগুলি ইন্সটল করে নেয়। এরকম এক অ্যাপ গুগল ক্যামেরা মোড। যা এখন অ্যান্ড্রয়েড মোবাইলেও ইন্সটল করা সম্ভব।

গুগল পিক্সেল সেরা না হলেও জানা যাচ্ছে তাতে রয়েছে দুর্দান্ত ক্যামেরা। গুগল সফটওয়্যার ও ফটোগ্রাফি গণনা অর্জন করতে পেরেছিল। পিক্সেল ব্যতীত অন্যান্য ডিভাইস থাকা স্মার্টফোন ব্যবহারকারীরা সর্বদা গুগল ক্যাম্দবারা আকৃষ্ট হয়েছিল। গুগল থেকে সফটওয়্যার ব্যবহার করে ক্যামেরা মান আরও উন্নত করা যেতে পারে। আর এরজন্যই অনেক অ্যান্ড্রয়েড এবং স্মার্টফোন উৎসাহী তাদের পিক্সেলবিহীন ডিভাইসের জন্য গুগল ক্যামেরা মোডের জন্য আগ্রহী ছিল। প্রতেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ফোনে গুগল ক্যামেরা সুবিধা পাবেন এখন থেকে।

আরও পড়ুন । কম্পিউটার এর সুবিধা ও অসুবিধা ৬ টি গুরুত্বপূর্ণ বিষয়

অ্যান্ড্রয়েড মোবাইলে গুগল ক্যামেরা যেভাবে ডাউনলোড করবেন –

  • আপনার মোবাইলে গুগল ক্যামেরা ইন্সটল বা ডাউনলোড করা খুব সহজ। প্রথমে গুগল অ্যাপে যান। সেখানে গিয়ে Mod APK ফাইলটি ডাউনলোড করে নিন।
  • এবার উপর দিকে xda-developers গিয়ে আপনার ফাইলটি খুঁজে বের করুন।
  •  ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে আপনাকে APK ফাইলটি ইন্সটল করতে হবে।
  • অ্যাপ্লিকেশনটি ইন্সটল করার জন্য আপনাকে একটি অনুরোধ জানানো হবে। অনুরোধটি গ্রহণ করুন অর্থাৎ Accept the request। আপনি নির্ভয়ে অনুরোধটি গ্রহণ করতে পারেন কারন এতি সেভ।
  • ইন্সটল সম্পূর্ণ হয়ে গেলে আপনার গুগল ক্যামেরা অ্যাপটি আপনি দেখতে পাবেন। গুগল কযামেরায় ক্লিক করুন।

আরও পড়ুন । ন্যানো টেকনোলজি কাকে বলে ও ব্যবহার

গুগল অন্যান্য স্মার্টফোন নির্মাতাদের মতো কেবল অতিরিক্ত ক্যামেরার লেন্স যোগ না করে দুর্দান্ত ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে।

[“সূত্রঃ- www.thequint.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here