পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে দ্বিতীয় ব্যক্তি, পজেটিভ রিপোর্ট

2nd corona

2nd corona

ফের আবার কলকাতায় করোনার রিপোর্ট পজেটিভ। পশ্চিমবঙ্গের দ্বিতীয় ইতিবাচক ব্যক্তি যিনি লন্ডন থেকে ফিরে এসেছেন। দ্বিতীয় আক্রান্ত এই ব্যক্তি বালিগঞ্জের বাসিন্দা। ১৩ ই মার্চ লন্ডন থেকে ফিরে এসে এই শিক্ষার্থী বালিগঞ্জের আবাসানে ছিলেন তার পরিবারের সাথে। শুক্রবার ভোরে তার নভেল করোনার রিপোর্ট পজেটিভ আসে।

১৩ ই লন্ডন থেকে ফিরে কলকাতা বিমানবন্দরে নামলে তাকে স্ক্যানিং করা হয়। স্ক্যানিং তার করোনার কোন উপসর্গ দেখা যায় নি। তবে তাকে ১৪ দিন গৃহপর্যবেক্ষণে থাকতে বলা। সেই নির্দেশ অনুযায়ী এই কদিন তিনি তার বালিগঞ্জ আবাসনে গৃহপর্যবেক্ষণে ছিল এমনটাই জানা গেছে সূত্রতে। তিনি আশেপাশে বা কোন শপিং মলে ঘোরাঘুরি না করে, নিজের রুমেই ছিলেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন । কলকাতায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত, পজিটিভ রিপোর্ট

বালিগঞ্জের বাসিন্দা এই তরুণের দুই বন্ধু একজন পঞ্জাবের ও অন্যজন ছত্তিশগড় থাকেন যাদের রিপোর্ট পজেটিভ। এই খবর পাওয়া মাত্র শরীরে কাশি ছিল, হালকা জ্বর থাকায় ১৭ তারিখ বেলেঘাটা আইডি হসপিটালে ভর্তি হন তিনি। বালিগঞ্জে এই তরুণ তার পরিবার  বাবা-মা, দাদু-দিদিমা, জেঠুকে নিয়ে যৌথ পরিবারে দুটি ফ্ল্যাটে থাকেন। তাই পরিবারের অন্য সদস্যরা যেহেতু এই তরুণের সংস্পর্শে তাই তাদের শরীরে এরকম উপসর্গ আছেন কিনা তার জন্য খতিয়ে দেখা হছে।

আরও পড়ুন । করোনাভাইরাসের জন্য কমতে পারে আইপিএল ম্যাচের সংখ্যা

স্বাস্থ্য দফতরের একটি মেডিক্যাল টিমও সেই আবাসনে যান এবং প্রাথমিক পরীক্ষার পর তাদের রাজারহাটের কোয়রান্টিনে নিয়ে যান স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে এমনই তথ্য। তরুণের দাদু-দিদার বয়স ষাটের বেশি তাই তাদের উপর নজর বেশি রাখা হছে প্রয়োজন পড়লে কলকাতার আইডি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা করা হবে তাদের। আপাতত এই তরুণের পরিবারের করোনার পরীক্ষা চলছে।

আরও পড়ুন ।  দিল্লিতে ৬৮ বছরের মহিলার প্রাণ কাড়ল করোনাভাইরাস

লন্ডন থেকে বিমানে দিল্লি এবং দিল্লি থেকে বিমানে কলকাতায় আসেন এই তরুণ। স্বাস্থ্য দফতর থেকে এই বিমানযাত্রীদের তালিকা খোঁজ চলচ্ছে এবং পাশাপাশি এই তরুণ বাড়ি ফিরে অন্য কোন ব্যক্তির সংস্পর্শে এসেছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে। এখনও পর্যন্ত কলকাতায় দুইজন ব্যক্তি নভেল করোনায় আক্রান্ত।

[“সূত্র- timesofindia.indiatimes.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here