মে মাসের শুরু থেকেই করোনাভাইরাস কেস রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে জার্মানিতে

মে মাসের শুরু থেকেই করোনাভাইরাস কেস রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে জার্মানিতে

মে মাসের শুরু থেকেই করোনাভাইরাস কেস রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে জার্মানিতে

তিন মাসেরও বেশি সময়ের মধ্যে নতুন করোনাভাইরাস মামলায় জার্মানি সবচেয়ে বড় দৈনিক বৃদ্ধি রেকর্ড করেছে, বুধবার তথ্য মতে স্বাস্থ্য মন্ত্রীর ছুটিতে ফিরে আসা এবং দলীয় কর্মীদের কারণে দেশের প্রায় সব জায়গাতেই প্রাদুর্ভাবের সতর্কতা দিয়েছিল।

রবার্ট কোচ ইনস্টিটিউট (আরকেআই) থেকে প্রাপ্ত তথ্যে দেখা গেছে, নিশ্চিত করোনভাইরাস মামলার সংখ্যা ১,২২৬ বৃদ্ধি পেয়ে ২,১৮,৫১৯ এ দাঁড়িয়েছে। এটি ছিল ৯ ই মে সবচেয়ে বড় দৈনিক বৃদ্ধি। করোনাভাইরাসের মৃত্যুর সংখ্যা তুলনামূলকভাবে কম ছিল, ছয়টি বেড়ে মোট ৯,২০৭ এ দাঁড়িয়েছে।

আরো পড়ুন। রাশিয়ার কোভিড ভ্যাকসিন পরীক্ষা করবে ইসরায়েল

স্বাস্থ্য মন্ত্রী জেনস স্পেন ডয়চল্যান্ডফ্যাঙ্ক রেডিওকে বলেছেন, “এটি নিঃসন্দেহে অত্যন্ত উদ্বেগজনক,” যোগ করে ভাইরাসটি আরও ছড়িয়ে পড়তে নাগরিকদের সতর্ক থাকতে হয়েছিল। স্পেন বলেন, “কারণ এখন আমাদের সারা দেশে প্রচুর প্রকোপ রয়েছে।

“আমরা দেখতে পেলাম যে ছুটির দিন তৈরির কর্মীরা ফিরে আসার কারণে, তবে বিভিন্ন ধরণের পার্টির এবং পারিবারিক জমায়েতের কারণে, এখন আমরা দেশের প্রায় সব অঞ্চলে অনেক অঞ্চলে ছোট এবং বৃহত্তর প্রাদুর্ভাব ঘটছে।”

আরো পড়ুন। কোভিড ইউনিট তহবিলে সাহায্যের জন্য ২০,০০০ কাগজ পাখি বসান হয়েছে বেলজিয়াম হাসপাতালে

চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল এবং স্বাস্থ্য সুরক্ষার দায়িত্বে থাকা ১৬ টি রাজ্য সরকার মে মাসে ধীরে ধীরে করোনভাইরাস বিধিনিষেধকে কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে, সংক্রমণের হার কম রাখার চেষ্টা করার সময় জনজীবন ও ব্যবসায়িক ক্রিয়াকলাপ পুনরুদ্ধার করতে একটি ভারসাম্যমূলক কাজ।

ব্যবস্থা গ্রহণের সহজতা দুই মাসের লকডাউনের পরে ইউরোপের অর্থনীতিকে রেকর্ডের সবচেয়ে শক্তিশালী মন্দায় ডুবিয়ে দিয়েছে, যদিও সংবেদন জরিপ এবং অর্থনৈতিক তথ্য এখন যত তাড়াতাড়ি দেশব্যাপী অন্য একটি লকডাউন এড়ানো যায় ততক্ষণ দ্রুত, ভি-আকারের পুনরুদ্ধারের দিকে ইঙ্গিত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here