রাশিয়ার কোভিড ভ্যাকসিন পরীক্ষা করবে ইসরায়েল

রাশিয়ার কোভিড ভ্যাকসিন পরীক্ষা করবে ইসরায়েল

রাশিয়ার কোভিড ভ্যাকসিন পরীক্ষা করবে ইসরায়েল

ইস্রায়েলের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ইস্রায়েল রাশিয়ার কোভিড -১৯ টি ভ্যাকসিন পরীক্ষা করবে এবং এটি “গুরুতর পণ্য” হিসাবে ধরা পড়লে তা কেনার জন্য আলোচনায় প্রবেশ করবে।

মঙ্গলবার রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন বলেছেন যে তিনি প্রথম দেশ, যিনি কোনও COVID-19 ভ্যাকসিনকে নিয়মিত অনুমোদনের মঞ্জুরি দিয়েছেন, দুই মাসেরও কম সময় ধরে মানবিক পরীক্ষার পরে। বুধবার তাঁর স্বাস্থ্যমন্ত্রী ভ্যাকসিনটি অনিরাপদ বলে অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

আরো পড়ুন। কোভিড ইউনিট তহবিলে সাহায্যের জন্য ২০,০০০ কাগজ পাখি বসান হয়েছে বেলজিয়াম হাসপাতালে

ইস্রায়েলের স্বাস্থ্যমন্ত্রী ইউলি এডেলস্টাইন সাংবাদিকদের বলেছেন, “আমরা যে দেশই নির্বিশেষে প্রতিটি প্রতিবেদন সতর্কতার সাথে অনুসরণ করছি।” “আমরা ইতিমধ্যে ভ্যাকসিন উন্নয়ন সম্পর্কে রাশিয়ার গবেষণা কেন্দ্রের প্রতিবেদনগুলি নিয়ে আলোচনা করেছি।

“যদি আমরা নিশ্চিত হয়ে থাকি যে এটি একটি গুরুতর পণ্য, তবে আমরা আলোচনায় প্রবেশের চেষ্টাও করব। তবে আমি কাউকে বিভ্রান্ত করতে চাই না। মন্ত্রকের পেশাদার কর্মীরা সর্বদা এটি নিয়ে কাজ করে যাচ্ছেন। আগামীকাল ভ্যাকসিন আসবে না, ”তিনি বলেছিলেন।

আরো পড়ুন। করোনাভাইরাসের সাথে লড়াই করার জন্য তহবিলের ঘাটতি বিশাল জানিয়েছে হু

ইস্রায়েল তার নিজস্ব ভ্যাকসিন প্রার্থী বিকাশ করছে এবং অক্টোবরের শুরুতেই মানবিক পরীক্ষা শুরু করার ইচ্ছে করছে। এটি তাদের সম্ভাব্য ভ্যাকসিনগুলি কেনার বিকল্পের জন্য মোদারনা এবং আর্কটরাস থেরাপিউটিক্সের সাথেও স্বাক্ষর করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here