2020 ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (IPL)বাতিল হতে পারে,

ipl

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ স্থগিত রাখা হয়েছিল পরিস্থিতি ঠিক হয়ে গেলে এপ্রিল মাসে লীগ শুরু করার কথা ভাবা হয়েছিল। তবে বর্তমান পরিস্থিতি যথেষ্ট ভয়ংকর। করোনা আক্রান্ত প্রচুর মানুষ মারা যাচ্ছে। বিশাল আকার ধারন করছে এই ভাইরাস গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। মানুষ গৃহবন্দী। তাই 2020 ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (IPL) বাতিল হতে পারে। যদিও এখনও ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তৃক অফিসিয়াল করা হয়নি। তবে এটা নিশ্চিত যে এবছর আইপিএল আর অনুষ্ঠিত হবে না।

কেন্দ্রীয় সরকার কর্তৃক শুরু করা দেশব্যাপী লকডাউন শেষ হলে বিসিসিআই ১৫ ই এপ্রিলের পরে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের সাথে বিষয়টি আনুষ্ঠানিকভাবে সমাধান করবে। এই খবরটি অফিসিয়াল করার আগে ভারতীয় বোর্ড ভিসা নিয়ে ভারত সরকার এবং ক্রীড়া মন্ত্রকের কাছ থেকে ঘোষণার অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন । করোনা মোকাবিলায় টাটা ট্রাস্ট ৫০০ কোটি টাকা দান করবে

ভারত সরকার সমস্ত বিদেশী ভিসা ১৫ ই এপ্রিল পর্যন্ত স্থগিত করেছে। যদি এবছর আইপিএল না হয়। তবে এই খেলাটি পরের বছর হতে পারে। যদিও অফিসিয়ালি  ঘোষণা না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। এই অবস্থায় দেশের যা অবস্থা তাতে কোন রকম বড় ঝুঁকি নেওয়া যাবে না। স্টেডিয়ামেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

আইপিএল প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, ভারত সরকারের কাছ থেকে চূড়ান্ত নিশ্চয়তা পেলে আমরা ফ্র্যাঞ্চাইজিগুলিকে জানিয়ে দেব, একই মৌসুমটি পরের মরশুমে চলতে পারে। এই সূত্র থেকে ধরা যেতে পারে যদি ২০২০ প্রিমিয়ার লীগ পরের বছর অনুষ্ঠিত হয় তাহলে হয়তো কোন কোনও মেগা নিলাম হওয়ার সম্ভবনাও থাকবে না।

আরও পড়ুন । এসবিআই এর স্থায়ী আমানতের উপর সুদের হার কমল

ভারতের এখন  পরিস্থিতি অনেকটাই বিপর্যয়। বিশ্বজুড়ে অনেক ক্রীড়া ইভেন্ট বন্ধ হয়ে যাওয়ার সাথে সাথে ভারতীয় বোর্ড ক্রিকেট খেলে কোনও ঝুঁকি নিতে চায় না।

বিসিসিআই এবং সমস্ত আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি ভক্ত, ক্রীড়াবিদ এবং কর্মচারীদের সুরক্ষা এবং মঙ্গলকে অগ্রাধিকার হিসাবে রাখার বিষয়ে বিসিসিআইয়ের অবস্থান পুনরুদ্ধার করেছে। বিসিসিআই সচিব জে শাহ এক বিবৃতিতে বলেছিলেন, বোর্ড ভবিষ্যতে জনস্বাস্থ্যের সর্বোত্তম স্বার্থে কর্মকাণ্ডের সিদ্ধান্ত নিতে ভারত সরকার, রাজ্য সরকার এবং অন্যান্য রাজ্য নিয়ন্ত্রক সংস্থাগুলির সাথে নিবিড় পর্যবেক্ষণ ও নিবিড় কাজ করবে। তাই এখন শুধু অপেক্ষা অফিসিয়ালি ঘোষণা।

[“সূত্রঃ- indianexpress.com“] 

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here