হোয়াটসঅ্যাপ নিয়ে এল ৫ টি নতুন ফিচারস

হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ

বিভিন্ন সময়ে আমাদের সোশ্যাল মিডিয়ার অ্যাপগুলি নিত্যনতুন ফিচারসের নিয়ে আসে। যা বেশ মজাদার। দেশে এখন হোয়াটসঅ্যাপ জনপ্রিয়তা প্রচুর। আর প্রায়ই এই অ্যাপটি আপডেট হতে দেখতে পারেন ইউজাররা। এবার হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে নতুন কিছু চমৎকার ফিচারস।

বুধবার সংস্থাটি ঘোষণা করেছিলেন ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপটি  শেষ পর্যন্ত অ্যানিমেটেড স্টিকার, কিউআর কোডগুলি, ওয়েব এবং ডেস্কটপের জন্য ডার্ক মোড, উন্নত ভিডিও কল এবং কাইওসের জন্য ফিচারস পাবেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন । টিকটক অ্যাপ সহ ৫৯ চীনা অ্যাপস নিষিদ্ধ করল ভারত সরকার

হোয়াটসঅ্যাপের বৈশিষ্ট্যগুলি ট্র্যাকার ব্যবহারকারীদের জানিয়েছিল যে সংস্থাটি কিউআর কোড বৈশিষ্ট্যটি পরীক্ষা করছে এবং অ্যানিমেটেড স্টিকার বৈশিষ্ট্যে কাজ করছে। আরেকটি উচ্চ প্রত্যাশিত বৈশিষ্ট্যটি হ’ল মাল্টি-ডিভাইস সমর্থন, যে মেসেজিং অ্যাপটি দীর্ঘকাল ধরে কাজ করছে বলে মনে হচ্ছে। এটি কখন উপলব্ধ হবে তা আমরা জানি না, তবে এখন আমাদের কাছে কিউআর কোডগুলি, উন্নত ভিডিও কল এবং আরও অনেক কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। দেখে নিন এই ৫ টি বৈশিষ্ট্য-

1. অ্যানিমেটেড স্টিকারঃ

অ্যানিমেটেড স্টিকার বৈশিষ্ট্যটি আপনার চ্যাটিং অভিজ্ঞতাকে মজাদার করে তুলবে। ব্যবহারকারীরা  অ্যানিমেটেড স্টিকার প্যাকগুলি পাবেন এবং অ্যানিমেটেড স্টিকার ডাউনলোড হয়ে গেলে তারা প্রেরণ করতে পারবেন।

2. কিউআর কোড:

কোনও ব্যক্তির মোবাইল নম্বরটি আপনার হোয়াটসঅ্যাপে যুক্ত করার জন্য এখনই কিউআর কোড বৈশিষ্ট্য সহ আপনাকে কেবল তাদের নম্বর স্ক্যান করে সংরক্ষণ করতে হবে। আপনাকে আর সংখ্যা টাইপ করতে হবে না।

আরও পড়ুন । থ্রেডস অ্যাপের জন্য ইনস্টাগ্রাম নতুন ভয়েস নোট

3. গ্রুপ ভিডিও কল:

ওয়াটসঅ্যাপ গ্রুপ ভিডিও কল সীমাটি আগে চারজনের মধ্যে সীমাবদ্ধ ছিল এখন তার সংখ্যা বেড়ে ৮ হয়েছে।এখন এটি এতে কিছু বিশেষ বৈশিষ্ট্য যুক্ত করেছে। এখন আপনি কোনও অংশগ্রহণকারীর ভিডিওকে পূর্ণ স্ক্রিনে সর্বাধিক করে তোলার জন্য চাপ দিয়ে ধরে রেখে আপনার যে কোনও একটি পরিচিতির উপর ফোকাস করতে পারেন।

4. ডার্ক মোড: 

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য ডার্ক মোড প্রকাশ করেছে অনেক আগেই তবে বহুল প্রতীক্ষিত বৈশিষ্ট্যটি অবশেষে মেসেজিং অ্যাপটির ওয়েব সংস্করণে এসেছে।

আরও পড়ুন । হোয়াটসঅ্যাপ তাদের গ্রুপ কল আরও সহজ করে তুলছে

5. কাইওএসের জন্য অদৃশ্য হয়ে যাওয়ার স্থিতি: 

হোয়াটসঅ্যাপ কাইওএসের জন্য অদৃশ্য স্থিতির রোল আউট করেছে। বৈশিষ্ট্যটি ইতিমধ্যে অ্যান্ড্রয়েড এবং আইওএস বৈশিষ্ট্যগুলিতে উপলব্ধ ছিল।

[“Source:- www.indiatoday.in“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here