২৯শে মার্চের পরিবর্তে ১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ

corona

corona

পশ্চিমবঙ্গঃ  দেশজুড়ে বাড়ছে করোনার থাবা। করোনাভাইরাসের সতর্কতায় ৩১ শে মার্চ পর্যন্ত স্কুল- কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল সরকারের পক্ষ থেকে। তবে এই ভাইরাস মহামারি রূপ ধারণ করায় বাড়িয়ে দেওয়া হল সময়সীমা। সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ৩১ শে মার্চের পরিবর্তে ১৫ ই এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন | করোনাভাইরাসের জন্য কমতে পারে আইপিএল ম্যাচের সংখ্যা

১৬ ই মার্চ বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, সরকারি, সরকারী সহায়তায় এবং বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ শে মার্চ নয় বরং বন্ধ থাকবে ১৫ ই এপ্রিল পর্যন্ত। ৩১ শে মার্চ পর্যন্ত সমস্ত সিনেমা হল বন্ধ রাখার কথা বলেন মুখ্যমন্ত্রী। কেবল বোর্ডের পরীক্ষাগুলি চালু থাকবে।

আরও পড়ুন | জেনে নিন পেট্রোল ও ডিজেলের নতুন দাম

সেদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী আরও বলেন শিক্ষক- শিক্ষিকারা তাদের কাজকর্ম ১৫ ই এপ্রিল পর্যন্ত বাড়িতে চালিয়ে যেতে পারেন। তিনি রাজ্যের মানুষকে সচেতন হতে বলেছেন। ভিড় স্থানে যাবেন না, মাস্ক ব্যবহার করুন, বারবার হাত ভালো করে পরিষ্কার করুন – জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন | সেলিমপুর রেল কলোনিতে আগুন,ক্ষতিগ্রস্থ ফ্ল্যাট

আমরা সাবধানতা অবলম্বন করার চেষ্টা করছি, আমাদের একসাথে কাজ করতে হবে। জানান মুখ্যমন্ত্রী। কেরালার পর মহারাষ্ট্রে করোনাভাইরাসের রেকর্ড বাড়ছে। যদিও বাংলায় এখনও পর্যন্ত কারো শরীরের করোনার সন্ধান পাওয়া যায়নি।

আরও পড়ুন | কেন বন্ধ করা হল ভিক্টোরিয়া, জাদুঘর? জানুন বিস্তারিত

মুখ্যমন্ত্রী জানান এখনও পর্যন্ত বাংলায় ভাইরাসের ইতিবাচক ঘটনা হয় নি। যদি কোনও ইতিবাচক ঘটনা হয় সেক্ষেত্রে নিউ টাউন রাজারহাটে দুটি পৃথক পৃথক কোয়ারেন্টাইন প্রস্তুত রয়েছে, দুটি কেন্দ্রে লোককে বিচ্ছিন্ন করা হবে।

আরও পড়ুন | দিল্লিতে ৬৮ বছরের মহিলার প্রাণ কাড়ল করোনাভাইরাস

সোমবার রাজ্য নির্বাচন কমিশন এখানে সর্বদলীয় বৈঠক শেষে অনির্দিষ্টকালের জন্য নির্বাচন স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা করেছে। করোনাভাইরাস প্রাদুর্ভাবের জেরে রাজ্যে কর্পোরেশন এবং পৌরসভা নির্বাচন স্থগিত করে কোনও ক্ষতি হবে না- জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন | ইয়েস ব্যাংক নিষেধাজ্ঞা তোলা হবে ১৮ ই মার্চ

স্কুল- কলেজ বন্ধ থাকবে, তবে এই সমস্ত স্কুলের বাচ্চাদের মিড ডে মিল পড়ুয়াদের বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়া হবে- ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। করোনাভাইরাসের জেরে অনেক কর্ম প্রতিষ্ঠান কর্মচারীদের বাড়ি বসে কাজ করার কথা বলছেন।

[“সূত্রঃ- www.indiablooms.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here