কলকাতায় সিনেমা, অডিটরিয়াম বন্ধ করার নির্দেশ দেওয়া হল

movie

movie

করোনাভাইরাসের জন্য সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যের সিনেমা ও অডিটরিয়াম কমপক্ষে ৩১ শে মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রিয়েলিটি শেয়ার শুটিং ও স্থগিত করতে হবে।

আরও পড়ুন । ২৯শে মার্চের পরিবর্তে ১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ

নবান্নের এক সংবাদ সম্মেলনে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা সিনেমা, অডিটোরিয়াম ৩১ শে মার্চ পর্যন্ত বন্ধ রাখার জন্য অনুরোধ করেছি। রিয়েলিটি শোয়ের শুটিংও ৩১ শে মার্চ পর্যন্ত স্থগিত করতে হবে। আমরা ৩০ শে মার্চ পরিস্থিতি পর্যালোচনা করব।

আরও পড়ুন ।  করোনাভাইরাসের জন্য কমতে পারে আইপিএল ম্যাচের সংখ্যা

সোমবার বৈঠকে রাজ্যের স্কুল- কলেজ বন্ধ রাখার কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি নির্দেশ দেয় সিনেমা হল ও অডিটরিয়াম এবং শুটিং বন্ধ রাখার। তিনি পরিষ্কারভাবে জানিয় দেন- রিয়েলিটি শো, সিনেমা হল, অডিটোরিয়াম, স্টেডিয়ামগুলির শুটিং কিছু দিনের জন্য বন্ধ রাখা হয় তবে তাতে কোনও ক্ষতি হবে না। মানুষের জীবনের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নয়।  এটি একটি অপ্রাকৃতিক পরিস্থিতি, তাই যতটা সম্ভব জনসমাবেশ এলাকা এড়িয়ে চলুন এবং বাড়িতে বসে কাজ করুন।

আরও পড়ুন । জেনে নিন পেট্রোল ও ডিজেলের নতুন দাম

মুখ্যমন্ত্রী আশেপাশে ক্লাবগুলি জন্য বলেন, অনেক লোকজন, বন্ধুবান্ধব ক্লাবে জমায়েত হয়। এই সময়ে ক্লাব কর্তৃপক্ষের সচেতন হওয়া জরুরী। আমাদের অবশ্যই পদক্ষেপ নিতে হবে যাতে কিছু না ঘটে।

আরও পড়ুন । সেলিমপুর রেল কলোনিতে আগুন,ক্ষতিগ্রস্থ ফ্ল্যাট

ঘোষণার কয়েক ঘন্টা পরে কোয়েস্ট মল এবং সাউথ সিটি মলের কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার থেকে চলচ্চিত্রের প্রদর্শনী স্থগিত করা হবে।

আরও পড়ুন । কেন বন্ধ করা হল ভিক্টোরিয়া, জাদুঘর? জানুন বিস্তারিত

আইনক্সের কর্মকর্তারা জানিয়েছেন প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে সিনেমাগুলি বন্ধ রাখতে আমরা সরকারের পরামর্শের সম্পূর্ণ সম্মান করব এবং অনুসরণ করব। মাল্টিপ্লেক্সের কর্মকর্তারা জানিয়েছেন তারা পরিচালনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অপেক্ষায় ছিল।

আরও পড়ুন । দিল্লিতে ৬৮ বছরের মহিলার প্রাণ কাড়ল করোনাভাইরাস

অনেকগুলি চলচ্চিত্র অনির্দিষ্টকালের জন্য তাদের মুক্তি পিছনে ফেলেছে। রাজ চক্রবর্তীর চলচ্চিত্র ধর্মযুদ্ধের মুক্তি, যা ৩ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল, তা স্থগিত করা হয়েছে।

[“সূত্রঃ- www.telegraphindia.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here