অর্থনীতি বাড়াতে গ্রীন প্রোজেক্টে ৯৫ বিলিয়ন ডলার দিচ্ছে দক্ষিন কোরিয়া

অর্থনীতি বাড়াতে গ্রীন প্রোজেক্টে ৯৫ বিলিয়ন ডলার দিচ্ছে দক্ষিন কোরিয়া

অর্থনীতি বাড়াতে গ্রীন প্রোজেক্টে ৯৫ বিলিয়ন ডলার দিচ্ছে দক্ষিন কোরিয়া

মঙ্গলবার রাষ্ট্রপতি মুন জায়ে-ইন বলেছেন দক্ষিন কোরিয়ার সরকার নতুন করে কর্মসংস্থান তৈরি করতে ও অর্থনীতিকে বাড়াতে ৯৪.৬ বিলিয়ন ডলার গ্রীন প্রোজেক্টে দেওয়ার জন্য একটি পরিকল্পনা চালু করেছে। এই পরিকল্পনার ফলে বৈদ্যুতিন এবং হাইড্রোজেন গাড়ি, স্মার্ট গ্রিড এবং টেলিমেডিসিন সহ ডিজিটাল প্রযুক্তি দ্বারা চালিত পরিবেশ-বান্ধব শিল্পগুলিকে প্রচার করবে।

আরো পড়ুন। যুক্তরাজ্যে হাজার বছরের মধ্যে প্রথমবারের মতো মুক্তি পাচ্ছে ওয়াইল্ড বাইসন

মুন একটি বক্তৃতায় বলেছিলেন নতুন প্রকল্পগুলি ১.৯ মিলিয়ন কর্মসংস্থান তৈরি করবে ২০২৫ সালের মধ্যে। তিনি আরও বলেন ২০২৫ সালের মধ্যে ২০২৫ সালের মধ্যে দক্ষিন কোরিয়ার রাস্তায় ১.১৩ মিলিয়ন বৈদ্যুতিক গাড়ি, ২,০০,০০০ হাইড্রোজেন গাড়ি আশার পরিকল্পনা আছে তাদের। ১৯৯০ সালের শেষের দিকে যথাক্রমে ৯১,০০০ এবং ৫,০০০ ছিল, যখন সরকার এই গাড়িগুলির জন্য চার্জিং স্টেশনগুলি সম্প্রসারণ করবে।

আরো পড়ুন। আমেরিকা থেকে ৭২ হাজার অত্যাধুনিক রাইফেল কিনবে ভারতীয় সেনা

পরিকল্পনাটি পঞ্চম প্রজন্মের (৫ জি) ওয়্যারলেস নেটওয়ার্কের উপর ভিত্তি করে দূরবর্তী চিকিৎসা পরিষেবাগুলি, ব্যবসায় এবং অনলাইন স্কুলগুলির জন্য একটি ওয়ার্ক ফ্রম হোম নীতি প্রচার করবে এবং সিস্টেমগুলি ইনস্টল করার জন্য টেলিকম সরবরাহকারীদের জন্য ট্যাক্স বিরতি অন্তর্ভুক্ত করবে।

আরো পড়ুন। পোল্যান্ডের নির্বাচনে জয়ের পথে প্রেসিডেন্ট দুদা

মুন বলেছিলেন, সরকার আরও দক্ষতার সাথে বিদ্যুতের ব্যবহার পরিচালনার জন্য সারা দেশে স্মার্ট গ্রিড স্থাপন করতে ২৪.৩ ট্রিলিয়ন ওন বিনিয়োগ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here