গবেষণা বলছে ত্বকের ফুসকুড়ি করোনাভাইরাসের লক্ষণ হতে পারে

_methode_times_prod_web_bin_da66a2fe-c606-11ea-927d-8ef16d90d3be

_methode_times_prod_web_bin_da66a2fe-c606-11ea-927d-8ef16d90d3be

কিংস কলেজ লন্ডনের গবেষণায় ২০,০০০ এরও বেশি লোক অংশ নিয়েছিল, যা চমকপ্রদ আবিষ্কার করেছিল।  আক্রান্তদের নয় শতাংশ ত্বকেও ফুসকুড়িতে আক্রান্ত হয়েছেন এবং আট শতাংশ লোকের মধ্যে অন্যান্য তাৎপর্যপূর্ণ লক্ষণগুলির কারণেও ত্বকের সমস্যা ছিল।

আরও পড়ুন । এমটিভি মালিক কর্তৃক দ্বারা বহিষ্কৃত হয় ইউএস টিভি হোস্ট নিক ক্যানন

জ্বর, ক্রমাগত কাশি এবং গন্ধ বা স্বাদ হ্রাস এই তিনটি লক্ষণই আনুষ্ঠানিকভাবে এনএইচএস দ্বারা স্বীকৃত। তিনজনের মধ্যে যে কোনও একটিরও যাকে পরীক্ষা করা এবং স্ব-বিচ্ছিন্ন হতে বলা হয়। কিংস কলেজ কোভিড উপসর্গ ট্র্যাকার অ্যাপ্লিকেশন থেকে ডেটা নেওয়া হয়েছিল, এতে ৩০০,০০০ এরও বেশি ব্যবহারকারী রয়েছে।

আরো পড়ুন। ডিজনিল্যান্ড প্যারিস পুনরায় চালু করায় ফরাসি পর্যটন উৎসাহ পেয়েছে

শীর্ষস্থানীয় গবেষক ডাঃ মারিও ফালচি বলেছেন, কোভিড -১৯ রোগীদের কয়েক সপ্তাহ ধরে ফুসকুড়িতে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। এটি তিনটি এনএইচএসের লক্ষণের চেয়ে অনেক বেশি দীর্ঘ। গবেষণায় লিখেছেন,  কোভিড -১৯ র‍্যাশ বিভিন্ন ধরণের এবং রোগের বিভিন্ন পর্যায়ে উপস্থিত হতে পারে।

আরো পড়ুন। প্রায়ত হলেন বিশ্বমানের হুপ ডান্সার নাকোটা লরেন্স

যদিও এটি জ্বরের চেয়ে কম প্রচারিত, এটি কোভিড -১৯ এর বেশি নির্দিষ্ট এবং এটি দীর্ঘস্থায়ী হয়। কোভিড -১৯ এর ত্বকের পরিবর্তন সম্পর্কে জনসাধারণ এবং স্বাস্থ্যসেবা পেশাদারদের বর্ধিত সচেতনতা রোগের নতুন এবং পূর্ববর্তী ক্লাস্টারগুলির আরও কার্যকর সনাক্তকরণের অনুমতি দেবে।”

আরো পড়ুন। আমেরিকায় একদিনে আক্রান্তের সংখ্যা ৬৩,০০০

কিংস কলেজের এক মহামারী বিশেষজ্ঞ প্রফেসর টিম স্পেক্টর গত মাসে বলেছিলেন যে ব্রিটেন ‘বেশিরভাগ ক্ষেত্রে’ অনুপস্থিত কারণ এটি ‘বিশ্বের অন্যান্য দেশের তুলনায়’ বাইরে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here