ব্যয় নিয়ন্ত্রণের উপর ইনফোসিস মুনাফার হিসাবকে পাল্লা দিচ্ছে

ব্যয় নিয়ন্ত্রণের উপর ইনফোসিস মুনাফার হিসাবকে পাল্লা দিচ্ছে

বুধবার ভারতের ইনফোসিস লিমিটেড COVID-19 মহামারীতে বৃহত্তর ক্লায়েন্টের ডিলগুলি সুরক্ষিত করতে পেরে প্রত্যাশিত চেয়ে প্রত্যাশিত ত্রৈমাসিক মুনাফার কথা জানিয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, তিন মাস থেকে ইনফোসিস তিন মাসের মধ্যে ১.৭৪ বিলিয়ন ডলারের বড় বড় চুক্তিতে স্বাক্ষর করেছে। এটি পূর্ববর্তী ত্রৈমাসিকে ১.৬৫ ডলার বিলিয়ন এর চেয়ে বেশি ছিল, তবে এক বছরের আগের চেয়ে কম ছিল।

আরো পড়ুন। বুবোনিক প্লেগের জন্য কাঠবিড়ালির ইতিবাচক পরীক্ষা

করোনাভাইরাস প্রাদুর্ভাব ব্যবসায়িক কর্মকাণ্ড বন্ধ করে দেওয়ার কারণে নরম ক্লায়েন্ট ব্যয়ের কারণে এপ্রিল-জুন সময়কালে ভারতের সফ্টওয়্যার পরিষেবা সংস্থাগুলির জন্য হতাশাজনক হবে বলে আশা করা হয়েছিল, তবে সংস্থাগুলি এখনও পর্যন্ত মিশ্র ফলাফলের কথা জানিয়েছে।

আরো পড়ুন। স্কুল পুনরায় চালু করার চাবিকাঠি মাস্ক, জানান সিডিসির পরিচালক

বেঙ্গালুরু-ভিত্তিক ইনফোসিসের বৃহত্তর প্রতিদ্বন্দ্বী, টাটা কনসালটেন্সি সার্ভিসেস, ত্রৈমাসিক মুনাফার হিসাব মিস করেছে, এবং উইপ্রো লিমিটেড প্রত্যাশার চেয়ে বেশি মজাদার বলে জানিয়েছে।

আরো পড়ুন। জিনজিয়াং পক্ষে মার্কিন যে সতর্ক দিয়েছে তা পুরো বিশ্বের জন্য খারাপ হতে পারে

জুনের প্রান্তিকে ইনফোসিসের নিট মুনাফা এক বছর আগের ৩৭.৯৮ বিলিয়ন রুপি থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪২.৩৩ বিলিয়ন রুপি (৫৬৩.৮ মিলিয়ন ডলার)। রিফিনিটিভ তথ্য অনুসারে বিশ্লেষকরা গড়ে ৩৯.৮৭ বিলিয়ন রুপি লাভ আশা করেছিলেন। রাজস্ব ৮.৫% বৃদ্ধি পেয়ে ২৩৬.৬৫ বিলিয়ন টাকায় দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here