নিউজিল্যান্ড নতুন ফ্লাইট বুকিংয়ের উপর সাময়িকভাবে নিয়ন্ত্রণ রেখেছে

air

air

নিউজিল্যান্ড মঙ্গলবার জানান, জাতীয় বিমান সংস্থা তিন সপ্তাহের জন্য নতুন ফ্লাইট বুকিংয়ের উপর সাময়িকভাবে নিয়ন্ত্রণ রেখেছে। এয়ার নিউজিল্যান্ড জানিয়েছেন এই নিয়ন্ত্রণ আরও তিন সপ্তাহ জারি থাকবে এবং এটি হোটেলের অবস্থানগুলির সাথে আরও ভালভাবে ফ্লাইটগুলি সারিবদ্ধ করার চেষ্টা করছে।

আরও পড়ুন । বিদেশী শিক্ষার্থীদের ভিসা প্রত্যাহার করল মার্কিন যুক্তরাষ্ট্র

প্রত্যাবর্তনকারী কোয়ারানটাইন সুবিধাগুলির উপর ভার কমাতে দেশে ফিরে আসা নাগরিকদের সংখ্যাকে সীমাবদ্ধ রাখতে দেশে নতুন বুকিং বন্ধ রাখা হয়েছে। আবাসনমন্ত্রী মেগান উডস এক বিবৃতিতে বলেছেন, আবাসন নিউজিল্যান্ডের বিমান বুকিংয়ের ব্যবস্থা করা হবে যাতে সরকার নাগরিকদের নিরাপদে ব্যবস্থাপনার বিচ্ছিন্ন সুবিধাগুলিতে স্থান দিতে পারে।

আরও পড়ুন । রহস্যময় গোলাপি পর্বত ইতালির আল্পস পর্বতে গলে যাচ্ছে হিমবাহ

তিনি আরও জানিয়েছেন, “COVID-19 মহামারীর অবনতি হওয়ায় নিউজিল্যান্ডের দেশে ফিরে আসার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। আমাদের প্রয়োজন  তাড়াতাড়ি চাহিদা মেটাতে সুবিধাদি স্থাপন করা। এছাড়া সরকার অন্যান্য এয়ারলাইন্সের সাথেও প্রবাহ পরিচালনার বিষয়ে কথা বেলছে”।

আরো পড়ুন। দেশীয় তীর্থযাত্রীদের জন্য হজ স্বাস্থ্য ব্যবস্থা ঘোষণা করলেন সৌদি আরব

নিউজিল্যান্ডের সীমানা এখনও বিদেশীদের জন্য বন্ধ রয়েছে। বিমান সংস্থা জানিয়েছে, “তারা আগামী তিন সপ্তাহের জন্য নতুন বুকিংয়ের বিরতি দিচ্ছে, এবং প্রতিদিনের আগতদের বিচ্ছিন্ন সুবিধাগুলিতে সক্ষমতার সাথে সারিবদ্ধ করবে। বিমান সংস্থাটির অভ্যন্তরীণ পরিষেবা এবং নিউজিল্যান্ড থেকে আন্তর্জাতিক গন্তব্যগুলিতে ফ্লাইটগুলি এই বিধিনিষেধের দ্বারা প্রভাবিত হবে না”।

 

[“Source:www.cnbctv18.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here