১৬০,০০০ নতুন কেস হওয়ায় স্পেনের স্থানীয় এলাকায় লকডাউন

Passeig_maritim_llevant_Cambrils

Passeig_maritim_llevant_Cambrils

বার্সেলোনার প্রায় ১১০ মাইল পশ্চিমে অবস্থিত ল্লেইডার বাসিন্দাদের কেবল তাদের কাজকর্মের জন্য ভ্রমণ করতে বা প্রয়োজনীয় সরবরাহ কিনতে বাড়ি ছেড়ে যেতে দেওয়া হবে। হোটেল, রেস্তোঁরা এবং বারগুলি আবার বন্ধ করতে বাধ্য করা হয়েছে এবং কেবল গ্রাহক সংগ্রহ বা হোম ডেলিভারির মাধ্যমে বাণিজ্য চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

আরো পড়ুন। শীতে করোনাভাইরাসের প্রভার আরও খারাপ হতে পারে

স্থানীয় করোনভাইরাস প্রাদুর্ভাবকে কীভাবে মোকাবেলা করতে হবে তা নিয়ে বেশ কয়েকদিন আইনি বিচলনের পরে আঞ্চলিক সরকারের স্থগিতাদেশের আদেশটি শেষ পর্যন্ত বুধবারই একজন বিচারক দ্বারা অনুমোদিত হয়েছিল। কাতালোনিয়ার সরকার খুব শীঘ্রই ল্লেডা অঞ্চলটিকে লকডাউনে স্থাপন করতে চেয়েছিল  তবে তারা বিধিনিষেধগুলি অনুমোদিত করতে পারেনি।

আরো পড়ুন। দক্ষিণ আফ্রিকাতে অ্যালকোহল বিক্রয় নিষিদ্ধ করা হল

স্পেনের জাতীয় লকডাউন শেষ হয়েছে ২১ শে জুন, তবে এটি এখন পর্যন্ত কোভিড -১৯ এর ১৭০ টিরও বেশি ক্লাস্টারকে বসন্ত পর্যন্ত দেখা দিয়েছে, যা যুক্তরাজ্যের লিসেস্টারের মতো স্থানীয়ভাবে লকডাউন ব্যবস্থা গ্রহণ করেছে। স্পেনের উত্তর-পূর্বাঞ্চলীয় কাতালোনিয়ায় উত্তেজনা বিশেষত বেশি বলে মনে করা হয় কারণ এই অঞ্চলে বসবাসরত ৭.৫ মিলিয়ন মানুষ তাজা মামলায় কিছু উল্লেখযোগ্য স্পাইক দেখেছেন।

আরো পড়ুন। এমটিভি মালিক কর্তৃক দ্বারা বহিষ্কৃত হয় ইউএস টিভি হোস্ট নিক ক্যানন

১৬০,০০০ নতুন কেস হওয়ায় স্পেনের স্থানীয় এলাকায় লকডাউন জারি করা হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংকলিত পরিসংখ্যানে দেখা গেছে, স্পেন ইউরোপীয় দেশগুলির মধ্যে একটি মহামারীর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে, যেখানে করোন ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের ২৮,৪০৯ জন মারা গেছে এবং ২৫৬,৬১৯ জন নিশ্চিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here