লকডাউনে বন্ধ পার্লার, বাড়ি বসেই রূপচর্চায় ট্রাই করুন এই ৩টি টিপস

face pack

করোনা আবহে লকডাউনে বন্ধ সব পার্লার। কোয়ারেন্টাইন ধুলোবালি থেকে আমাদের ত্বক রক্ষা করেছে ঠিকিই। তবে রোজকার খাদ্য অভাস পরিবর্তন হওয়ায় আমাদের ত্বকেরও কিন্তু অনেক পরিবর্তন এসেছে। ধীরে ধীরে লকডাউন শিথিল হওয়ার পরও এখনও বিউটি পার্লার তেমনভাবে খোলেনি। পার্লার খুলছে না বলে ত্বক নিস্তেজ হয়ে পড়ছে? তাহলে পার্লার খোলার চিন্তা না করে ঘরে বসেই করে নিন আপনার ত্বকের সমাধান। আজকের এই টিপসগুলি ট্রাই করে দেখুন আপনার মুখের ব্রণ, কালচে ভাব এবং সানট্যান দূর করে ত্বক রাখবে হেলদি ও গ্লোয়িং।

face pack

মুখের কালচে ভাব দূর করার টোটকা

  • কলার ফেস প্যাক ত্বকের কালচে ভাব দূর করতে অসাধারন কার্যকরঃ

অতিরিক্ত তৈলাক্ত ভাব বা প্যাচপ্যাচে গরমে অনেক সময় মুখে কালচে ভাব পড়ে যায়। অনেক সময় বাইরে থেকে ঘরে ফিরে অনেকের মুখে কালচে ভাব পড়ে। এই কালচে ভাব থেকে মুক্তি দিতে পারে কলার ফেস প্যাক।

ব্যবহার করার টিপসঃ- 

একটি পাকা কলা নিয়ে মিক্সিতে ব্লেন্ড করে নিন এবং এই কলার মিশ্রণে এক টেবিল চামচ মধু আর সম্ভব হলে এক টেবিল চামচ কমলা লেবু রস মিশিয়ে নিন। এবার এই পেস্টটি মুখে এবং গলায় লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট বাদে ঠাণ্ডা জলে পরিষ্কার করে নেবেন। এই ফেস প্যাকটি ট্রাই করে দেখুন মুখের কালচে ভাব তো দূর হবে প্লাস ত্বক সফট থাকবে।

natural-homemade-turmeric-face-packs

চটজলদি মুখের ব্রণ দূর করার টিপস

  • হলুদ মুখের ব্রণ সারাতে সহায়তা করবেঃ 

ত্বকের রূপচর্চার কাজে হলুদের বিকল্প আর কি হতে পারে। এই হলুদ উপাদানটি আপনার ত্বকের ব্রণ কমাতে সহায়তা করবে।

ব্যবহার করার টিপসঃ- 

হাফ বা এক টেবিল চামচ কাঁচা হলুদ বাটা, এক টেবিল চামচ গোলাপ জল এবং দুই টেবিল চামচ মুলতানি মাটি এবং হাফ টেবিল চামচ দারচিনী গুঁড়ো নিন। এবার সব উপাদানগুলিকে ভালো করে মিক্স করে একটি পেস্ট বানিয়ে নিন। এই পেস্টটি মুখে লাগানোর আগে মুখ ঠাণ্ডা জলে ভালো করে পরিষ্কার করে নিন। ৩০ মিনিট মতো রেখে শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি আপনার ত্বকের সংক্রমণ দূর করবে এবং ত্বক প্রাণবন্ত রাখতে সহায়তা করবে।

aloe-vera-benefits-650x433

চটজলদি সানট্যান দূর করার উপায়

  • অ্যালোভেরার প্যাক সানট্যান দূর করতে অসাধারনঃ

সূর্যের তাপে আমাদের ত্বকে তৈরি হওয়া মেলালিন হল সানট্যানের প্রধান কারণ। অ্যালোভেরা এই সানট্যান দূর করতে দারুন কাজ করে। অ্যালোভেরা গাছের পাতা থেকে জেল বের করে নিন। তিন টেবিল চামচ অ্যালোভেরা জেলে এক টেবিল চামচ মধু মিশিয়ে একটি প্যাক বানান। এই প্যাকটি মুখে লাগিয়ে ১০-১৫ মিনিট পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

এছারাও আপনি টক দইইয়ের সাথে আটা মিশিয়ে মাখলে ম্যাজিকের মতো কাজ দেবে। সপ্তাহে ২ দিন যদি আপনি টক দইয়ের সাথে আটা গুলিয়ে মাখেন তাহলে আপনার ত্বকে মরা কোষ সরে যাবে। স্কিন ব্রাইট করে তুলবে।

ত্বক ভালো রাখতে প্রচুর পরিমাণে জল খান এবং বালিশের কভার নিয়মিত চেঞ্জ করার অভ্যাস করুন। নিজেকে সুন্দর রাখতে বাড়িতে এই টিপসগুলো ট্রাই করে দেখুন উপকার পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here