নেভাল বেস সান দিয়েগোতে জাহাজে ভয়াবহ আগুন, আহতের সংখ্যা ২১

ship

ship

রবিবার নেভাল বেস সান দিয়েগোতে একটি জাহাজে ভয়াবহ বিস্ফোরণ ও আগুন লাগে। লোক গুরুতর আহত হয়েছে জানা যাচ্ছে। সেনা কর্মকর্তারা নিকট জানা যায় একুশজন লোক আহত হন। ইউএস প্যাসিফিক ফ্লিট নেভাল সারফেস ফোর্স এর মুখপাত্র মাইক রানে বলেছেন, রবিবার সকাল ৯ টার আগে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে।

আরো পড়ুন। প্রতিদিনের বিশ্বব্যাপী ক্ষেত্রে ভারতে করোনাভাইরাস ১২ শতাংশে পৌঁছেছে

একটি সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছিলেন, ‘সতেরোজন নাবিক এবং চারজন বেসামরিক নাগরিককে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে”। সান দিয়েগোর চারপাশে দৃশ্যমান এক অন্ধকার ধোঁয়াশা সৃষ্টি হয়। 840 ফুট জাহাজে কোথায় বিস্ফোরণ হয়েছিল এবং আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে সোবেক ইউনিয়ন-ট্রিবিউনকে জানিয়েছেন, সম্ভবত বায়ুচাপের পরিবর্তনের ফলেই এই বিস্ফোরণ ঘটেছিল।

আরো পড়ুন। করোনাভাইরাস মহামারীর জন্য ডেঙ্গু প্রতিরোধের প্রচেষ্টা বাধাগ্রস্ত হচ্ছে

সান দিয়েগো বনহোম রিচার্ডের হোম বন্দর এবং আগুনের সময় জাহাজটি দৈনিকের মতো রক্ষণাবেক্ষণের কাজ করছিল। প্রায় ১৬০ জন নাবিক ও অফিসার জাহাজে ছিলেন এবং সক্রিয় দায়িত্ব পালনকালে জাহাজে সাধারণত হাজারের চেয়ে অনেক কম।

আরো পড়ুন। বাতাসে ছড়াচ্ছে করোনাভাইরাস দাবি বিজ্ঞানীদের

জাহাজটির হেলিকপ্টার, ছোট নৌকা এবং উভচর যানবাহন মোতায়েন ও স্থল করার ক্ষমতা রয়েছে। ব্রেনান জানান, আগুনটি বিশেষত ধ্বংসাত্মক হতে পারে, বিশেষত যদি এটি ইঞ্জিনের কক্ষ এবং যন্ত্রপাতি সহ অন্যান্য শক্ত স্থানগুলিতে আগুনের শিখা পৌঁছাত।

[“Source:- timesofindia.indiatimes.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here