করোনাভাইরাসের ফলে রেস্তোরার খাবার নিষিদ্ধ করলো হংকং

করোনাভাইরাসের ফলে রেস্তোরার খাবার নিষিদ্ধ করলো হংকং

করোনাভাইরাসের ফলে রেস্তোরার খাবার নিষিদ্ধ করলো হংকং

হংকং সোমবার দু’জনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করেছে, রেস্তোঁরা খাওয়া বন্ধ করে দিয়েছে এবং বাইরের বাইরে জনসাধারণের স্থানে বাধ্যতামূলক মুখোশ প্রবর্তন করেছে, কারণ এটি নতুন করোন ভাইরাস প্রাদুর্ভাবকে লাগাম দেওয়ার চেষ্টা করে।

বুধবার থেকে কার্যকর হওয়া এই পদক্ষেপগুলিই প্রথমবারের মতো ঘনবসতিপূর্ণ শহরটি রেস্তোঁরাগুলিতে পুরোপুরি নিষিদ্ধ করেছে। জানুয়ারীর শেষের পর থেকে, হংকংয়ে ২৭০০ এরও বেশি লোক সংক্রামিত হয়েছে, যাদের মধ্যে ২০ জন মারা গেছেন।

চিফ সেক্রেটারি ম্যাথিউ চিউং বলেছেন, “পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক,” যোগ করে বলা হয়েছে যে বর্তমানের প্রকোপটি শহরটি সবচেয়ে মারাত্মকভাবে ভোগ করেছে। তিনি বলেন, ব্যবস্থা নেওয়া হবে সাত দিন পর্যন্ত।

আরো পড়ুন। কোভিড থেকে সেরে উঠলেন ঐশ্বর্য রাই বচ্চন ও আরাধ্যা বচ্চন

রেস্তোঁরা ও খাবারের স্টলে খাবার খাওয়ার নিষেধাজ্ঞান নগরীর অনেক লোকের জীবনকে জটিল করে তোলার হুমকি দেয় যা তাদের ছোট অ্যাপার্টমেন্টে রান্নাঘরের সুবিধাগুলি না থাকায় প্রতিদিনের খাবারের জন্য নির্ভর করে।

-মিলিয়নেরও বেশি জনসংখ্যার সাথে চীনা শাসিত অঞ্চলটি জুলাইয়ে ৬ টা থেকে ডাই-ইন পরিষেবা বন্ধ করে দেয় ৭ লক্ষ সংক্রমণের তৃতীয় তরঙ্গের উদ্বেগ বেড়ে যাওয়ার পরেও রেস্তোঁরা এবং ক্যাফেগুলিকে দিনের মতোই কাজ করতে দেয়।

কর্তৃপক্ষ সোমবার একটি নতুন দৈনিক রেকর্ডে ১৪৫ টি ঘটনা রিপোর্ট করেছে, যার মধ্যে ১৪২ স্থানীয়ভাবে প্রেরণ করা হয়েছে। কর্তৃপক্ষ সতর্ক করেছে যে নাগরিকরা মুখোশ পরা এবং সামাজিক দূরত্ব সম্পর্কে খুব দুর্বল হয়ে পড়েছে।

আরো পড়ুন। চীনা অ্যাপ্লিকেশনে আরও ৪৭ টি অ্যাপ নিষিদ্ধ করছে ভারত

সপ্তাহান্তে, তারা নিয়ন্ত্রণগুলি বাড়িয়েছে, জনপ্রিয় সৈকতগুলি সিল মেরেছিল এবং জাহাজ এবং বিমানের ক্রুদের চলাচল সীমাবদ্ধ করার জন্য নতুন নিয়ম চালু করেছিল।

হংকংয়ের হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে যে সরকারী হাসপাতালগুলি যতটা নিতে পারে তার চেয়ে নতুন মামলা দ্রুত পাওয়া যাচ্ছে, জনসাধারণের সম্প্রচারক আরটিএইচকে জানিয়েছে।

রবিবার হংকংয়ের চীনের যোগাযোগ অফিস বলেছে যে কেন্দ্রীয় সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে যে এটি করোনভাইরাস পরীক্ষায় নগরীর সক্ষমতা বাড়িয়ে তুলবে এবং বিশেষত আক্রান্ত রোগীদের জন্য হাসপাতাল স্থাপনে সহায়তা করবে।

আরো পড়ুন। করোনার হাত রেহাই পেল না কিমের দেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here