WHO বলেছে দেশগুলিকে অবশ্যই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে হবে তবে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি অনির্দিষ্টকালের জন্য নয়

download (19)

download (19)

বিশ্ব ভ্রমণ সংস্থা সোমবার বলেছে, আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞাগুলি অনির্দিষ্টকালের জন্য স্থায়ীভাবে থাকতে পারে না এবং দেশগুলিকে তাদের সীমানায় করোনাভাইরাস প্রসারণ হ্রাস করতে আরও অনেক কিছু করতে হবে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সোমবার বলেছে।

আরও পড়ুন । কোভিড থেকে সেরে উঠলেন ঐশ্বর্য রাই বচ্চন ও আরাধ্যা বচ্চন

স্পেন থেকে প্রত্যাবর্তনকারী যাত্রীদের পৃথকীকরণের আদেশ দিয়ে ব্রিটেন ইউরোপের পর্যটন শিল্পকে পুনরায় চালু করে বিশৃঙ্খলায় ফেলে দেওয়ার ফলে সংক্রমণের এক তীব্রতা দেশকে সাম্প্রতিক দিনগুলিতে কিছু ভ্রমণ বিধিনিষেধ আরোপের জন্য প্ররোচিত করেছে।

জেনেভাতে ভার্চুয়াল নিউজ ব্রিফিংয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস অ্যাধনম ঘেরবাইয়াসিস বলেছেন, শুধুমাত্র স্বাস্থ্য ব্যবস্থাগুলির কঠোরভাবে মেনে চলা, মাস্ক পরা থেকে শুরু করে ভিড় এড়ানো অবধি বিশ্ব কোভিড -১৯ মহামারীকে পরাস্ত করতে পারে।

আরো পড়ুন। জেট 2 স্পেন ফ্লাইটগুলি এখনও অফার করছে

“যেখানে এই ব্যবস্থা গ্রহণ করা হয়, মামলাগুলি হ্রাস পায়। যেখানে এগুলি নেই, সেখানে মামলাগুলি এগিয়ে যায়, “তিনি বলেন, প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে কানাডা, চীন, জার্মানি এবং দক্ষিণ কোরিয়ার প্রশংসা করে তিনি। ডাব্লুএইচওর জরুরী কর্মসূচির প্রধান মাইক রায়ান বলেছেন, অদূর ভবিষ্যতের জন্য দেশগুলির পক্ষে সীমান্ত বন্ধ রাখা অসম্ভব।

“পৃথক দেশের পক্ষে অদূর ভবিষ্যতের জন্য তাদের সীমানা বন্ধ রাখা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। অর্থনীতি খুলতে হবে, লোককে কাজ করতে হবে, বাণিজ্য আবার শুরু করতে হবে, ”তিনি বলেছিলেন। যা স্পষ্ট তা ভাইরাসটির চাপ হ’ল সংখ্যাগুলি নীচে ঠেলে দেয়। এই চাপ এবং কেসগুলি ব্যাক আপ আপ মুক্তি”।

আরো পড়ুন। ১০ দিন স্কটল্যান্ডে নতুন কোনও মৃত্যুর সংখ্যা নেই

রায়ান বলেছিলেন যে স্পেনের বর্তমান পরিস্থিতি সেখানে মহামারীর চূড়ায় যতটা খারাপ ছিল ঠিক ততটা নিকটে ছিল না এবং তিনি আশা করেছিলেন যে ক্লাস্টারগুলিকে নিয়ন্ত্রণে আনা হবে, যদিও এই রোগের ভবিষ্যতের ধরণটি সনাক্ত করতে কয়েক সপ্তাহ বা সপ্তাহ লাগবে।

তিনি আরও যোগ করেন, “আমরা যত রোগটি বুঝতে পারি, ভাইরাসে মাইক্রোস্কোপ যত বেশি থাকি ততই আমাদের সম্প্রদায়ের কাছ থেকে আমরা সার্জিকভাবে এটিকে অপসারণের ক্ষেত্রে আরও নিখুঁত হতে পারি” “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here