করোনাভাইরাসের জন্য উচ্চমাধ্যমিক পরীক্ষা স্থগিত

hs

hs

রাজ্যে করোনাভাইরাস মোকাবিলায় সরকার থেকে লকডাউন ঘোষণা করা হল। কলকাতা সহ পশ্চিমবঙ্গের ১৬ টি রাজ্যে লকডাউন ঘোষণা করা হল। বন্ধ রাখা হল সমস্ত সরকারি- বেসরকারি অফিস, শপিং মল, দোকান, যানবাহন, কল- কারখানা, বিমান, মেট্রো, রেল পরিষেবা। এইরকম পরিস্থিতিতে  পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ থেকে উচ্চমাধ্যমিক বোর্ডের বাকি পরীক্ষা স্থগিত রাখার কথা ঘোষণা করলেন।

আরও পড়ুন । শিক্ষার্থীদের পড়াশুনোর জন্য স্কুল থেকে অনলাইনে ক্লাস

পরীক্ষকের বাসভবনে উত্তরপত্র পাঠানো এবং পরীক্ষার্থীদের মধ্যে উত্তর স্ক্রিপ্ট বিতরণসহ সকল পরীক্ষার পরবর্তী কাজ ৩১ মার্চ পর্যন্ত স্থগিত থাকবে।

১৩ ই মার্চ থেকে  শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা করোনাভাইরাসের প্রাদুরভাবের জন্য সমস্ত স্কুল ও কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে চালু ছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। রাজ্যে লকডাউন পরিস্থিতি হওয়ায় বাকি থেকে যায় ২৩, ২৫, ২৭ শে মার্চের পরীক্ষা। এই তিনদিনের পরীক্ষা স্থগিত রাখা হল। এই তিনটি পরীক্ষা ১৫ ই এপ্রিলের পর অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন । ২৯শে মার্চের পরিবর্তে ১৫ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ

২৩ শে মার্চ থেকে ২৭ শে মার্চ কাউন্সিল অবিলম্বে তার প্রধান কার্যালয় এবং চারটি আঞ্চলিক অফিস বন্ধ করার ঘোষণা দিয়েছে। রবিবার পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অনুরূপ পদক্ষেপের পরে কাউন্সিলের সিদ্ধান্তটি পরীক্ষার্থীদের পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত প্রধান পরীক্ষার্থীদের কাছে মাধ্যমিক পরীক্ষার নম্বর এবং উত্তর স্ক্রিপ্টগুলি জমা দেওয়ার তফসিল প্রক্রিয়া বাতিল করতে বলা হয়েছে।

আরও পড়ুন । লকডাউন পরিস্থিতিতে চালু থাকবে বেসরকারি ব্যাংক,তবে সময়সীমা হ্রাস

  [“সূত্রঃ- www.newindianexpress.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here