ডিজিটাল ইন্ডিয়া গড়তে ভারতে ৭৫ হাজার কোটি বিনিয়োগ করবে গুগল

ডিজিটাল ইন্ডিয়া গড়তে ভারতে ৭৫ হাজার কোটি বিনিয়োগ করবে গুগল

ভারতের ডিজিটাল ইন্ডিয়াকে আরও সবল করতে এবার এগিয়ে এল গুগুল সংস্থা। তাই ডিজিটাল ইন্ডিয়ার জন্য আগামি পাঁচ থেকে সাত বছরেরে মধ্যে ৭৫ হাজার কোটি টাকা দেবেন গুগুল সংস্থা। সোমবার এই কথা জানালেন গুগলের সিইও সুন্দর পিচাই।

আরো পড়ুন। হ্যাকারদের জায়গা করে দিচ্ছে প্লে ষ্টোর এই ১১ টি অ্যাপ

গুগল ফর ইন্ডিয়া কনফারেন্সে এই ঘোষণা তিনি করেন। তার আগে প্রধানমন্ত্রী সাথে ভিডিও কনফারেন্সে বৈঠক করে নেন গুগুল সিইও। কনফারেন্সে ভারতের ব্যবস্থা নিয়ে গুগুলের চিন্তাভাবনার কোথা বলেন তিনি।

আরো পড়ুন। বহু প্রতীক্ষার পর সোমবার খুলছে প্যারিসের ল্যুভর মিউজিয়াম

গুগুল পে ডিজিটাল পেমেন্টকে আরও জনসাধারনের মধ্যে ছড়িয়ে দেওয়া ও কম খরচে স্মার্টফোন বানানোর কথা বলেন তিনি। এবং এই বিষয়ে নিয়ে সোমবার প্রধানমন্ত্রী টুইটে সকল বিষয় জানায়। ভারতের ভবিষ্যৎ ও ডিজিটাল অর্থনীতির কথা ভেবেই এই পদক্ষেপ নেওয়া।

আরো পড়ুন। রিলায়েন্স জিও’র তৈরি জিওমিট এখন ভারতে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ

ভারতের ডিজিটাল ইন্ডিয়াতে চারটি ক্ষেত্রে বিনিয়োগ করবে গুগুল সংস্থা। ১/ প্রত্যেক ভারতীয় নিজেদের ভাষায় যেন তথ্য পায় সেটা হিন্দি, পাঞ্জাবি, তেলেগু, বাংলা। ২/ ভারতীয়দের নিত্য জিনিস চাহিদার ওপর ভিত্তি করে নতুন প্রোডাক্ট ও পরিষেবা। ৩/ বিভিন্ন ব্যবসা যাতে ডিজিটাইজেশন হতে পারে সেদিকে দেখা। ৪/ স্বাস্থ্য, শিক্ষা এবং কৃষিক্ষেত্রে প্রযুক্তি এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের উন্নতি করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here