মার্কিন যুক্তরাষ্ট্রে খুলছে স্কুল,প্রতিবাদে সরব অভিভাবক থেকে শিক্ষক

মার্কিন যুক্তরাষ্ট্রে খুলছে স্কুল 1

মার্কিন যুক্তরাষ্ট্রে খুলছে স্কুল 1

ব্রেন্ডা ডেল হিয়েরো ততটাও চিন্তিত হন নি যখন তার বাচ্চাদের করোনাভাইরাস মহামারীর জেরে মার্চ মাসে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছিল । তখনও ভাইরাস এতোটা মারাত্মক আকার ধারণ করেনি । তবে বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে লস অ্যাঞ্জেলেসের এই মহিলা জানিয়েছেন,কোভিড-১৯ এর আবহে বাচ্চাদের ক্লাসরুমে ফেরত পাঠানো নিরাপদ হবে বলে তিনি নিশ্চিত নন।

আরও পড়ুন : লকডাউনের জন্য শিল্প উৎপাদনের ডেটা স্থগিত করলো ভারত

ডেল হিয়েরো বলেছিলেন, যে করোনা ভাইরাস মামলার সর্বশেষতম বৃদ্ধির আগে পর্যন্ত পরিস্থিতি বিচারের পর নিরাপদে পুনরায় স্কুলগুলি খোলার জন্য তিনি লস অ্যাঞ্জেলেসে এবং দেশব্যাপী টিচার্স ইউনিয়নগুলির আহ্বানকে সমর্থন করছেন।

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের ডাক্তার, শিক্ষক এবং শীর্ষ বিদ্যালয়ের কর্মকর্তাদের প্রতিনিধিত্বকারী দলগুলি পুণরায় স্কুল খোলার বিষয়ে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের চাপের সামনে পিছু হটতে বাধ্য হয়েছিল । হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে,যে বিজ্ঞানকে অবশ্যই সিদ্ধান্তের পথনির্দেশনা করতে হবে ।

আরও পড়ুন : ৪৯ মিলিয়ন ভিডিও ডিলিট করলো টিকটক

লস অ্যাঞ্জেলেস ইউনিফাইড স্কুল, যেখানে ডেল হিয়েরোর শিশুরা পড়াশুনা করে, এখনও সিদ্ধান্ত নেয়নি যে পরের মাসে স্কুলটি শুরু হওয়ার পরে ব্যক্তিগত নির্দেশাবলী পুণরায় চালু হবে কিনা । শুক্রবার দেশের দ্বিতীয় বৃহত্তম স্কুল জেলার শিক্ষক ইউনিয়ন ১৮ আগস্ট সেমিস্টার শুরু হওয়ার পরে স্কুল ক্যাম্পাস বন্ধ রাখার সুপারিশ করেছে ।

ডেল হিয়েরো বলেছেন, বাচ্চাদের কেবল শারীরিক দূরত্ব বজায় রাখা এবং শিক্ষকদের মুখোশ পরতে বলাই যথেষ্ট হবে না । তিনি আরও বলেছিলেন যে, তিনি এতটাই উদ্বিগ্ন যে লস অ্যাঞ্জেলেসের হাইল্যান্ড পার্কে ছেলের স্কুলে কিছু বিরক্তিকর ঘটলে, শিক্ষকরা ছয় ফুট দূরে শিশুদের সঠিকভাবে সান্ত্বনা দিতে সক্ষম হবেন না।

আরও পড়ুন : ৩৫০০ কোটি টাকার ঋণ ব্যাংকে ফেরা সম্ভব নয় জানাল পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক

র‌্যাঞ্চো প্যালস ভার্দেসের ডটসন মিডল স্কুলের ইংরেজির শিক্ষিকা জেনিফার ম্যাকাফি বলেছিলেন যে স্কুল শুরুর মাত্র ছয় সপ্তাহ বাকি ছিল, নিরাপদে পুনরায় খোলার পরিকল্পনা করার ক্ষেত্রে যা খুবই কম সময় । এমনকি স্কুল বাসে চড়ার মতো সাধারণ কিছু বিষয় পুনর্নির্ধারণ করা দরকার ।বাসের মধ্যে বাচ্চারা দূরত্ববিধি এবং মাস্কগুলি পরছে কিনা তা নিশ্চিত করা খবুই প্রয়োজন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here