তিরুমালা মন্দিরে করোনাভাইরাসের সংক্রমণ রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে

তিরুমালা মন্দিরে করোনাভাইরাসের সংক্রমণ রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে

তিরুমালা মন্দিরে করোনাভাইরাসের সংক্রমণ রেকর্ড হারে বৃদ্ধি পাচ্ছে

সোমবার ভারতে একটি সুপরিচিত হিন্দু মন্দিরে তার কর্মীদের মধ্যে ৭০০ টিরও বেশি করোনাভাইরাস দেখতে পেয়েছে, একজন মন্দিরের কর্মকর্তা সোমবার জানিয়েছেন, দেশে মামলার পরিমাণ বেড়েছে প্রায় ২.২ মিলিয়ন।

সোমবার প্রকাশিত ফেডারেল স্বাস্থ্য তথ্য অনুসারে ভারতে গত ২৪ ঘন্টার মধ্যে প্রায় ৬২,০৬৪ টি নতুন ভাইরাস সংক্রমণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে, মোট মামলার সংখ্যা ২.২ মিলিয়নেরও বেশি হয়ে গেছে।

কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের তুলনায় ভারতে খুব কম কেস রয়েছে, যদিও তারা তুলনামূলকভাবে কম মৃত্যুর খবর পেয়েছে ৪৫,০০০ এরও কম, যদিও মহামারী বিশেষজ্ঞরা বলছেন যে এর প্রকোপটির শিখর কয়েক মাস দূরে থাকতে পারে।

আরো পড়ুন। করোনাভাইরাস পজিটিভ হয়েছেন কেনিয়ার কিপ্রিটো

ভারতের কেসগুলি শহর থেকে শুরু করে ছোট শহর এবং গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েছে, যেখানে ইতিমধ্যে স্বাস্থ্য অবকাঠামো অত্যধিক চাপের মধ্যে রয়েছে।

দক্ষিণ ভারতের তিরুমালা শহরে লর্ড ভেঙ্কটেশ্বর মন্দির, বিশ্বের অন্যতম বৃহত্তম এবং সবচেয়ে ধনী হিন্দু মন্দির বলেছে যে, এর ১১ জন কর্মচারী এবং একজন প্রাক্তন কর্মচারী ১১ ই জুন থেকে কোভিড -১৯-এ মারা গিয়েছিলেন, যখন এটি পুনরায় খোলা হয়েছিল। একটি সরকারী লকডাউন পরে জনসাধারণ। সব মিলিয়ে মন্দিরের ৭৪৩ কর্মচারী ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছিল, এটি বলে।

“আমরা আক্রান্তদের সর্বোত্তম ওষুধ সরবরাহ করছি। আমরা অত্যন্ত সতর্কতা অবলম্বন করছি, সামাজিক দূরত্বের নিয়মাবলী অনুসরণ করা হচ্ছে, ভক্তবৃন্দ এবং অন্যরা মুখোশ পরেছেন, ”মন্দিরের আস্থা প্রতিষ্ঠানের চেয়ারম্যান ওয়াই ভি ভি সুবা রেড্ডি বলেছিলেন।

আরো পড়ুন। করোনাভাইরাস আক্রান্তে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

মন্দিরের কয়েক হাজার দৈনিক দর্শনার্থীর মধ্যে কতজন ভাইরাস সংক্রামিত হয়েছিল তা পরিষ্কার ছিল না। এই ট্রাস্টে প্রায় ২২,৫০০ জন কর্মী নিযুক্ত রয়েছে যার মধ্যে ৩০০ জন পুরোহিত রয়েছে এবং প্রধান ভেঙ্কটেশ্বর মন্দির যেখানে ৩৬ টি মন্দির রয়েছে যেখানে ১০ মন্দির নিয়ন্ত্রণ করে।

২৫ শে মার্চ একটি কঠোর লকডাউন চাপানোর পরে ভারত পর্যায়ক্রমে পুনরায় উদ্বোধন শুরু করেছিল। জুনে মন্দির এবং অন্যান্য উপাসনালয়গুলি উন্মুক্ত করার অনুমতি দেওয়া হয়েছিল। উপাসনার স্থানগুলি ভারতে এবং হাজার হাজার মানুষকে হাজার হাজার মানুষ আঁকেন এবং সামাজিক দুর্দশাকে দুরূহ করে তোলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here