করোনাভাইরাস আক্রান্তে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

করোনাভাইরাস আক্রান্তে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

করোনাভাইরাস আক্রান্তে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র

শনিবার আমেরিকা যুক্তরাষ্ট্র করোনাভাইরাস মামলার রেকর্ড তৈরি করেছে, এখন ৫ মিলিয়নেরও বেশি লোক সংক্রামিত হয়েছে বলে রয়টার্সের এক বিবৃতিতে বলা হয়েছে যে, দেশের শীর্ষ সংক্রামক রোগের কর্মকর্তা এই সপ্তাহের শুরুর দিকে আশা প্রকাশ করেছিলেন যে একটি কার্যকর টিকা বছরের শেষ দিকে পাওয়া যাবে। ।

রয়টার্সের এক বিশ্লেষণ অনুসারে, প্রতি ৬৬ জন বাসিন্দার মধ্যে একজন আক্রান্ত হওয়ার সাথে সাথে যুক্তরাষ্ট্র COVID-19 ক্ষেত্রে বিশ্বের শীর্ষে রয়েছে। দেশটি বিশ্বের মোট চতুর্থাংশের ১,৬০,০০০ এরও বেশি মৃত্যু রেকর্ড করেছে।

আরো পড়ুন। দিন দিন বৃদ্ধি পাচ্ছে ফরাসীতে করোনাভাইরাস সংক্রমণ

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কংগ্রেসের সাথে কোনও চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হওয়ার পরে করোনাভাইরাস মহামারী দ্বারা ক্ষতিগ্রস্থ আমেরিকানদের অর্থনৈতিক ত্রাণ সরবরাহের উদ্দেশ্যে নির্বাহী আদেশে স্বাক্ষরিত হওয়ায় এই মারাত্মক মাইলফলকটি এসেছে। শুক্রবার, মার্কিন শ্রম বিভাগ জানিয়েছে যে জুলাই মাসে মার্কিন কর্মসংস্থান বৃদ্ধি যথেষ্ট হ্রাস পেয়েছে, অতিরিক্ত সরকারী সহায়তার জরুরি প্রয়োজনের উপর নজর রেখে।

আরো পড়ুন। চিনে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৩১ জন

ডাঃ অ্যান্টনি ফৌসি বুধবার রয়টার্সকে জানিয়েছেন, কমপক্ষে একটি ভ্যাকসিন থাকতে পারে যা বছরের শেষ দিকে নিরাপদে কাজ করে। তবে ট্রাম্প আরও আশাবাদী দৃষ্টিভঙ্গির প্রস্তাব দিয়েছিলেন, ৩ নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনের আগে আমেরিকা যুক্তরাষ্ট্রের করোনভাইরাস ভ্যাকসিন গ্রহণ করা সম্ভব ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here