করোনায় আক্রান্ত বাংলার তৃতীয় মহিলার রিপোর্ট পজেটিভ

habra women

habra women

রাজ্যে ইতিমধ্যে করোনাভাইরাস হানা দিয়েছে। আক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩। বালিগঞ্জের পর এবার করোনা আক্রান্ত উত্তর ২৪ পরগণার হাবড়ার এক তরুণী। এই তরুণীও বিদেশ ফেরত। তরুণীর বয়স ২৩। স্কটল্যান্ড থেকে ফেরত  এই তরুণী বর্তমানে কলকাতার বেলেঘাটার আইডি হাসপাতালে ভর্তি।

রাজ্যের স্বাস্থ্যসেবা পরিচালক অজয় চক্রবর্তীর মতে, এই তরুণী ১৬ তারিখ তিনি স্কটল্যান্ড থেকে ফিরেছিলেন। মুম্বাই থেকে কলকাতা বিমানবন্দরে ফেরেন বিমানবন্দর থেকে তার লক্ষণগুলি হওয়ায় তিনি সরাসরি হাসপাতালে যান। তার লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় এবং শুক্রবার রাত সাড়ে ১১ তা নাগাদ তার রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

আরও পড়ুন । পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে দ্বিতীয় ব্যক্তি, পজেটিভ রিপোর্ট

শোনা যায়, এই তরুণী কিছুই গোপন করেনি এবং বিমান কর্তৃপক্ষকে তার ভ্রমণের সমস্ত তথ্য তিনি জানিয়েছেন। এবং নির্দেশ মেনেই তিনি হাসপাতালে ভর্তি হন। তিনি আপাতত বেলেঘাটার আইডি হাসপাতালে রয়েছেন এবং বিমানে তার সংস্পর্শে কে কে এসেছেন তার খোঁজ খবর চলছে। পাশাপাশি তার পরিবারের সদস্যদের উপর নজর রাখা হছে।

ইতিমধ্যেই কলকাতায় দুই তরুণ আক্রান্ত। প্রথম করোনা আক্রান্ত তরুণ লন্ডন থেকে ফিরে এসে স্বাস্থ্য দফতরের নির্দেশ না মেনে ঘুরে বেরিয়েছে। বিভিন্ন শপিং মল এবং বাড়ির আশেপাশে ঘুরে বেরিয়ে। এইরকম অসচেতন কীভাবে হতে পারল সেই ব্যক্তি এবং তার পরিবার এই নিয়ে সরকার থেকে সোশ্যাল মিডিয়া রীতিমতো ঝড় উঠেছে।

আরও পড়ুন । কলকাতায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত, পজিটিভ রিপোর্ট

তারপর থেকেই প্রশাসনের থেকে তরফ থেকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।  বাইরে থেকে ফিরে এলেই প্রথমে থাকতে হবে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে। সর্দি, জ্বরের, কাশির উপসর্গ দেখা দিলেই চিকিৎসকের অধিনে হতে বলা হছে কিন্তু বারবার সেই নির্দেশ উপেক্ষা করায় রাজ্য সরকার থেকে কড়া নির্দেশ জারি করতে হয়েছে। নির্দেশ না মানলে মিলবে কঠিন শাস্তি। এমনটাই জানিয়েছেন প্রশাসন।

সপ্তাহের শুরুতেই পশ্চিমবঙ্গের সরকার করোনাভাইরাসের প্রাদুর্ভাবের রোধে বেশ কয়েকটি নতুন পদক্ষেপের পাশাপাশি ২০০ কোটি টাকার তহবিল তৈরি করেছে এবং স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ করার সময়সীমা ১৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন । দিল্লিতে ৬৮ বছরের মহিলার প্রাণ কাড়ল করোনাভাইরাস

[” সূত্রঃ- www.hindustantimes.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here