২০কোটি জন ধন অ্যাকাউন্টধারীরা মহিলা ৩মাসের জন্য ৫০০টাকা পাবেন

package

package

যেসমস্ত মহিলা জন ধন অ্যাকাউন্ট রয়েছে তারা পরবর্তী তিন মাসের জন্য মাসে ৫০০ টাকা পাবেন। এমনটাই সিধান্ত গ্রহণ করলেন কেন্দ্রীয় সরকার। এটি প্রায় ২০ কোটি অ্যাকাউন্টধারীদের উপকৃত করবে। বৃহস্পতিবার দেশের করোনভাইরাস লকডাউনের কারণে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ দরিদ্র জনগণকে সহায়তা করার জন্য ১.৭০ লক্ষ কোটি টাকার প্রধানমন্ত্রীর কল্যাণ যোজনা ঘোষণা করেছেন।

আরও পড়ুন । প্রধানমন্ত্রী জন ধন যোজনা।Pradhan Mantri Jan Dhan Yojana সম্পর্কিত বিস্তারিত তথ্য

ত্রাণ প্যাকেজের অংশ হিসাবে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ঘোষণা করেছিলেন যে জন ধন মহিলা অ্যাকাউন্টধারীদের  পরের তিন মাসের জন্য তাদের পরিবার পরিচালনায় সহায়তা করার জন্য প্রতি মাসে ৫০০ টাকা করে দেবেন। অর্থমন্ত্রী যারা শ্রমিক, নির্মাণ শ্রমিক, অন্যদের সহ প্রতিদিনের উপার্জনের উপর নির্ভর করেন তাদের জন্য নিখরচায় খাবার সহ বেশ কয়েকটি ঘোষণা করেন।

আরও পড়ুন । রবিবার সূর্যের দ্বারা নির্গত সৌর বায়ু, পৃথিবীর কতটা ক্ষতি করবে?

দেশের জনগণকে ব্যাংকিং সুবিধা প্রদানের লক্ষ্যে ২০১৪ সালের আগস্ট মাসে প্রধানমন্ত্রীর জন ধন যোজন চালু করা হয়েছিল। প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ আন যোজনা আগামী তিন মাসের জন্য যা ৮০ কোটির আওতাভুক্ত হবে। ইতিমধ্যে ব্যক্তি প্রতি  ৫ কেজি চাল / গম বরাদ্দ করেছে। অতিরিক্ত ১ কেজি ডালও দেওয়া হবে। স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য তিন মাসের জন্য ৫০ লক্ষের একটি চিকিৎসা বীমা কভার থাকবে।

আরও পড়ুন । জিও, ভোডাফোন এবং এয়ারটেলের ২জিবি নতুন অফার

বৃহস্পতিবার বৈঠকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানান, প্রধানমন্ত্রী কৃষাণ  প্রথম কিস্তির ২ হাজার টাকা এপ্রিলের শুরুতেই দিয়ে দেয়া হবে। উজ্জ্বলা যোজনায় ৮.৩ কোটি বিপিএল পরিবারকে ৩ মাস বিনামূল্যে গ্যাস সরবরাহ করবে।

[“সূত্রঃ- www.livemint.com“]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here