রিলায়েন্স হতাশ হওয়ায় সেনসেক্স, নিফ্টি লাভের আশা ছেড়ে দিয়েছে

রিলায়েন্স হতাশ হওয়ায় সেনসেক্স, নিফ্টি লাভের আশা ছেড়ে দিয়েছে

বুধবার ভারতীয় শেয়ারগুলি প্রায় সব লাভের হাত বাড়িয়ে দিয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ বাৎসরিক সাধারণ সভায় বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হওয়ার পরে সূচকের উপরে ওজন রেখেছিল, আর তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি বৃদ্ধির লোকসান কমেছে।

এনএসই নিফটি ৫০ সূচক এবং এসঅ্যান্ডপি বিএসই সেন্সেক্স দুটিই একটি অধিবেশন থেকে ২% এরও বেশি পড়েছে এবং যথাক্রমে ০.১% এবং ০.০৫% লাভ নিয়ে শেষ হয়েছে।

আরো পড়ুন। শীতে করোনাভাইরাসের প্রভার আরও খারাপ হতে পারে

ভারতের সবচেয়ে মূল্যবান স্টক, রিলায়েন্স, যা তার এজিএম থেকে ৩.২% এগিয়ে ছিল, তার সমস্ত লাভ মুছে ফেলে এবং অধিবেশনটিতে ৬.২১% হিসাবে কমেছে।

তেল-টেল টেলিকমস সংস্থায় আলফায়েট ইনক এর গুগল দ্বারা তার জিও প্ল্যাটফর্ম ইউনিটে ৪.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ সহ বেশ কয়েকটি চুক্তি ঘোষণা করেছে।

আরো পড়ুন। দক্ষিণ আফ্রিকাতে অ্যালকোহল বিক্রয় নিষিদ্ধ করা হল

তবে, রিলায়েন্স এবং সৌদি আরমকোর মধ্যে একটি বহুল প্রত্যাশিত চুক্তি, যা তফসিল অনুসারে অগ্রগতি হয়নি, বিনিয়োগকারীদের ওজন নিয়েছিল, বলে মন্তব্য করেছেন রিলিজারে ব্রোকিংয়ের সহ-সভাপতি অজিত মিশ্র।

“সমস্ত ঘোষণা ইতিমধ্যে আমলে নেওয়া হয়েছিল। বিনিয়োগকারীরা খুচরা ফ্রন্টেও কিছু প্রত্যাশা করছিলেন, ”মিশ্র যোগ করেছেন।

আরো পড়ুন। ব্যয় নিয়ন্ত্রণের উপর ইনফোসিস মুনাফার হিসাবকে পাল্লা দিচ্ছে

ফেডারেল সরকারের তথ্য https://www.mohfw.gov.in অনুসারে বিশ্বের দ্বিতীয় সর্বাধিক জনবহুল দেশে করোনাভাইরাস মামলার সংখ্যাও বেড়েছে এবং বুধবার সকাল পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ৯,৩৬,১৮১ এবং আরও রাজ্য ও শহর তালাবদ্ধ করার নতুন পর্যায়ে প্রবেশ করেছে । আইটি স্টকগুলি নিফটি আইটি সূচক ৫.২৪% বেশি বন্ধ হয়ে বাজারে পতন পরীক্ষা করেছে।

ব্রাজিল-ভিত্তিক আইভিআইএ সার্ভিকোস ডি ইনফরম্যাটিকা অধিগ্রহণের পাশাপাশি ৩০ জুন সমাপ্ত তিন মাসের জন্য প্রত্যাশার চেয়ে বেশি লাভের রিপোর্টের পরে উইপ্রো ১৯ বছরেরও বেশি সময়ে তার সর্বোচ্চ শতাংশ লাভে ১৯.৪% বেড়েছে এবং নিফটি সূচকে শীর্ষে রয়েছে তথ্যের।

আরো পড়ুন। এমটিভি মালিক কর্তৃক দ্বারা বহিষ্কৃত হয় ইউএস টিভি হোস্ট নিক ক্যানন

বৃহস্পতিবার সন্ধ্যায় বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথম চতুর্থাংশের ফলাফলের প্রতিবেদন করা প্রত্যাশিত বড় প্রতিদ্বন্দ্বী ইনফোসিস মঙ্গলবার দেরিতে মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক বিনিয়োগ পরিচালন সংস্থা ভ্যানগার্ডের সাথে অংশীদারিত্বের ঘোষণা দেওয়ার পরে ৬.৭৫% লাভ করেছে। ভারতী এয়ারটেল ৪.৪% হ্রাস করে সেশনের শীর্ষে পিছিয়ে ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here