ফিলিপাইনে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা প্রায় ১০,০০,০০

manila-manila-bay-republic-of-the-philippines-bay-walk

ফিলিপাইনে করোনাভাইরাস সংক্রমণের কারণে রবিবার প্রায় ১০,০০,০০ লোকের সংখ্যা বেড়েছে, যখন  চিকিৎসা গোষ্ঠীগুলি ঘোষণা করেছে যে দেশটি ভাইরাসের বিরুদ্ধে “পরাজিত যুদ্ধ” চালাচ্ছে এবং রাষ্ট্রপতির কাছে রাজধানীতে একটি লকডাউন চাপিয়ে দিতে বলেছিল।

আরও পড়ুন । অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে কোভিড আক্রমণ বৃদ্ধি পাওয়ায় মেলবোর্ন জুড়ে কারফিউ ঘোষণা

স্বাস্থ্য অধিদফতর রেকর্ড-উচ্চ দৈনিক পরিসংখ্যান ৫,০৩২ এর রিপোর্ট করেছে, যা দেশে মোট নিশ্চিত হওয়া ঘটনাগুলি ১০৩,১৮৫ এ নিয়েছে, যার মধ্যে ২,০০০ টিরও বেশি মৃত্যুর ঘটনা রয়েছে। ফিলিপাইনে ইন্দোনেশিয়ার পরে দক্ষিণ-পূর্ব এশিয়ায় দ্বিতীয় সর্বাধিক ক্ষেত্রে রয়েছে।

আরও পড়ুন ।  একজন চীনা বিজ্ঞানী দাবি করেছে করোনাভাইরাসের উৎসস্থল চীনার মিলিটারি ল্যাব

রাষ্ট্রপতি রদ্রিগো ডুটারে ১ জুন রাজধানী ম্যানিলায় একটি শক্ত ভাইরাস লকডাউন সহজ করেছিলেন, শপিংমল এবং কর্মক্ষেত্রগুলি আংশিকভাবে পুনরায় চালু হওয়ার পরে এবং সীমাবদ্ধ পাবলিক ট্রান্সপোর্টের অনুমতি দেওয়ার পরে ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পেয়ে সংক্রমণ তীব্রভাবে বেড়ে যায়।

আরও পড়ুন ।  করোনাভাইরাস বেড়ে যাওয়ায় বিজ্ঞানীরা আরও বেশি লকডাউন করার সতর্ক করছে

চার সপ্তাহেরও কম সময়ে ৫০,০০০ এরও বেশি সংক্রমণের খবর পাওয়া গেছে। ডুটারে আরও পৃথকীকরণ বিধিনিষেধ শিথিল করার পরে এবং জিম, ইন্টারনেট ক্যাফে এবং ট্যাটু শপিসহ আরও বেশি ব্যবসায়ের পুনর্বার অনুমতি দেওয়ার পরে প্রায় ১০০ টি মেডিকেল সংস্থার নেতারা শনিবার একটি অনলাইন নিউজ কনফারেন্স করেছিলেন এবং হুঁশিয়ারি দিয়েছিলেন যে অনেক মেডিকেল কর্মী অসুস্থ হয়ে পড়লে বা স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়তে পারে বা ভয়, ক্লান্তি বা দুর্বল কাজের অবস্থার কারণে পদত্যাগ করুন।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here