সামাজিক দূরত্ব রাখার জন্য ফেসবুক গেমিং টুর্নামেন্ট চালু করে

facebook

facebook

সামাজিক দূরত্ব বজায় জন্য অংশ হিসাবে ফেসবুক গেমিং তার  টুর্নামেন্ট শুরু করে। ফেসবুক আজ থেকে টুর্নামেন্ট চালু করছে যা তার গেমিং প্ল্যাটফর্মের একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের একসাথে একটি গেমিং প্রতিযোগিতা তৈরি করতে দেয়। টি নিয়মিত ব্যবহারকারীদের জন্য যারা সামাজিক দূরত্বের সময় কিছুটা প্রতিযোগিতা করতে চায়।

নামটি থেকে বোঝা যায়, এটি গেমারদের নিজস্ব টুর্নামেন্ট সেট আপ করতে এবং অনলাইনে তাদের বন্ধুদের সাথে খেলতে সহায়তা করে। গেমাররা তাদের টুর্নামেন্টে অন্যান্য লোকদেরও যুক্ত করতে পারে। ই-স্পোর্টস প্ল্যাটফর্ম সেটআপ করতে সংস্থাটিকে সহায়তা করার উদ্দেশ্যে ফেসবুকের টুর্নামেন্ট চালু করা। বহু দেশে কোভিড -১৯ লকডাউন চলাকালীন সংযোগ স্থাপনে সহায়তা করা এবং সামাজিক দূরত্বকেও উৎসাহিত করা।

আরও পড়ুন । ম্যাসেজ অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে নতুন ফিচারস

‘টুর্নামেন্টস’ এর সাহায্যে গেমাররা একটি উপযুক্ত গেমিং ইভেন্টের আয়োজন করতে পারে যার মধ্যে একক বা দলগুলির জন্য নিবন্ধকরণ এবং স্কোর এন্ট্রি অন্তর্ভুক্ত রয়েছে। পাশাপাশি সিঙ্গেল এলিমিনেশন, ডাবল এলিমিনেশন এবং রাউন্ড রবিন।

ফেসবুক গেমিংয়ের জন্য আমাদের লক্ষ্যটি বিশ্বের গেমিং সম্প্রদায় এবং সংগঠিত গেম খেলাটি বরাবরই গেমিংয়ের একটি বড় অংশ হয়ে উঠেছে। পাশাপাশি পরিবার এবং বন্ধুদের সাথে একত্রিত হচ্ছে।

আরও পড়ুন । লকডাউনের সময় হোয়াটসঅ্যাপে বন্ধুদের সাথে খেলতে পারেন ৫টি গেম

 বিশ্ব স্বাস্থ্য সংস্থা সামাজিক দূরত্বকে উৎসাহিত করার পাশাপাশি অনলাইনে একে অপরের সাথে সংযুক্ত করতে উৎসাহিত করার জন্য একটি “প্লে অ্যাডথ টুগেদার” ক্যাম্পেইন চালু করতে গেমিং শিল্পের সাথে অংশীদারিত্বের ঘোষণা করেছিল।

সিইও ববি কোটিক এক বিবৃতিতে বলেছেন, গেমগুলি নিখুঁত প্ল্যাটফর্ম কারণ তারা মানুষকে আনন্দ, উদ্দেশ্য এবং অর্থের লেন্সের সাথে সংযুক্ত করে। আমরা এই ধরনের সার্থক এবং প্রয়োজনীয় উদ্যোগে অংশ নিয়ে গর্বিত।

আরও পড়ুন । ইরফান খানের ‘আংরেজি মিডিয়াম’ মুক্তি পেয়েছে অনলাইনে

[“সূত্রঃ- www.hindustantimes.com“] 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here