মঙ্গলবার সমস্ত স্কুল আবার চালু হবে চিনের উহান জানিয়েছে

মঙ্গলবার সমস্ত স্কুল আবার চালু হবে চিনের উহান জানিয়েছে

মঙ্গলবার সমস্ত স্কুল আবার চালু হবে চিনের উহান জানিয়েছে

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, COVID-19 মহামারীর গ্রাউন্ড জিরো এবং করোনোভাইরাস দ্বারা ক্ষতিগ্রস্থ চীনা শহরটি মঙ্গলবার তার সমস্ত স্কুল এবং কিন্ডারগার্টেন পুনরায় চালু করবে, স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

স্থানীয় সরকার শুক্রবার ঘোষণা করেছে, শহর জুড়ে প্রায় ২,৮৪২ টি শিক্ষা প্রতিষ্ঠান প্রায় ১.৪ মিলিয়ন শিক্ষার্থীদের জন্য তাদের দরজা উন্মুক্ত করতে চলেছে, স্থানীয় সরকার শুক্রবার ঘোষণা দিয়েছে। সোমবার পুনরায় খোলা উহান বিশ্ববিদ্যালয়।

আরো পড়ুন। ১,৫০০ টিরও বেশি মানুষের হাড় পাওয়া গেছে ওসাকা ঐতিহাসিক সমাধিসৌধে

শহরটি বলেছে যে এটি অনলাইনে শিক্ষার দিকে ফিরে যাওয়ার জরুরি পরিস্থিতি তৈরি করেছে, যদি ঝুঁকির স্তর পরিবর্তন হয়। এটি শিক্ষার্থীদের স্কুলে এবং আসার মুখোশ পরতে এবং সম্ভব হলে গণপরিবহন এড়ানোর পরামর্শ দেয়।

বিদ্যালয়গুলিকে রোগ নিয়ন্ত্রণের সরঞ্জামাদি সঞ্চার করার এবং নতুন মহামারীগুলির জন্য প্রস্তুত করার জন্য প্রশিক্ষণ ও প্রশিক্ষণ সেশন চালুর নির্দেশ দেওয়া হয়েছে। তাদের অবশ্যই অপ্রয়োজনীয় গণ সমাবেশকে সীমাবদ্ধ করতে হবে এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে প্রতিদিনের প্রতিবেদন জমা দিতে হবে।

আরো পড়ুন। করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ ফ্রান্সে আঘাত হানতে পারে নভেম্বর মাসে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে বিদেশী শিক্ষার্থী এবং শিক্ষকরা তাদের স্কুল থেকে নোটিশ পাননি তাদের আর ফিরে যেতে দেওয়া হবে না।

কেন্দ্রীয় চীনা শহর, যেখানে COVID-19 মহামারীটির উদ্ভব হয়েছে বলে ধারণা করা হয়, জানুয়ারীর শেষের দিকে থেকে প্রায় দুই মাসের জন্য এটি বন্ধ ছিল। এই শহরের মৃত্যুর সংখ্যা ৩,৮৬৯ চীনের মোট ৮০% এরও বেশি।

আরো পড়ুন। বর্ণবিরোধী প্রতিবাদে লুইসভিলে ৬৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ

লকডাউনটি প্রত্যাহার করা হওয়ার পরে উহান এপ্রিল মাস থেকে অবিচলিতভাবে স্বাভাবিক অবস্থায় ফিরে আসছেন, এবং ১৮ ই মে থেকে করোনাভাইরাসকে নতুন কোনও স্থানীয় সংক্রমণের খবর পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here