মেক্সিকোতে করোনা আক্রান্তের সংখ্যা ৫,০০,০০০ ছাড়িয়েছে

মেক্সিকোতে করোনা আক্রান্তের সংখ্যা ৫,০০,০০০ ছাড়িয়েছে

কর্তৃপক্ষ বৃহস্পতিবার জানিয়েছে, লাতিন আমেরিকা জুড়ে মহামারীজনিত রোগে অর্ধ মিলিয়ন অফিসিয়াল করোনাভাইরাস কেস এবং ৫৫,০০০ মানুষের মৃত্যু হয়েছে এবং পরের বছর এই অঞ্চলে বিতরণ করা যেতে পারে এমন একটি ভ্যাকসিন তৈরি করতে সহায়তা করবে মেক্সিকো।

রাষ্ট্রপতি অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর বলেছেন, মেক্সিকোয় মহামারীটি হারাচ্ছে, যদিও আমেরিকা ও ব্রাজিলের চেয়ে ৫৫,২৯৩ জন নিহতের সংখ্যা বিশ্বের তৃতীয় সর্বোচ্চ।

বৃহস্পতিবার মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রনালয়ের করোন ভাইরাসের ৭,৩৭১ টি নতুন নিশ্চিত রোগীর রিপোর্ট হয়েছে, যা দেশে মোট সংখ্যা ৫,০৫,৭৫১ এ নিয়েছে। সরকার বলেছে যে সংক্রামিতদের প্রকৃত সংখ্যা সম্ভবত নিশ্চিত হওয়া মামলার তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে বেশি।

আরো পড়ুন। করোনাভাইরাস কেস শীর্ষে রয়েছে কলম্বিয়া আক্রান্ত প্রায় ৪,০০,০০০

মেক্সিকান ও আর্জেন্টিনার সরকারের সাথে অংশীদার হয়ে ওষুধ সংস্থা আস্ট্রাজেনেকা পিএলসি বলেছে যে ২০২১ সালের গোড়ার দিকে একটি করোনভাইরাস ভ্যাকসিনের প্রাথমিকভাবে ১৫০ মিলিয়ন ডোজ তৈরি করার এবং শেষ পর্যন্ত এই অঞ্চলজুড়ে বিতরণের জন্য কমপক্ষে ৪০০ মিলিয়ন ডলার তৈরি করার পরিকল্পনা রয়েছে।

লোপেজ ওব্রাডোর এই চুক্তিকে মেক্সিকোকে “সুসংবাদ” হিসাবে প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে তিনি আশা করেছিলেন যে ভ্যাকসিনটি উৎপাদনের সময় পর্যন্ত দেশটি মহামারীতে আক্রান্ত হবে।

সরকারে মহামারীবিদ্যালয়ের প্রধান জোসে লুইস আলোমিয়া বুধবার বলেছেন যে লোপেজ ওব্রাডোর যুক্তি যে কোভিড -১৯ মেক্সিকোয় কমছে তা সমর্থন করে বুধবার বলেছিলেন যে কম পরীক্ষা ইতিবাচকভাবে ফিরে আসছিল।

আরো পড়ুন। রাশিয়ান কোভিড ভ্যাকসিন কিনবে ভিয়েতনাম

“সাম্প্রতিক সপ্তাহগুলিতে আমরা দেখেছি সামগ্রিক ক্ষেত্রে হ্রাসের সাথে এটি একমত” হিসাবে এই সপ্তাহে প্রায় ৪৭% পরীক্ষাগুলি ইতিবাচক প্রত্যাবর্তন করতে এসেছিল, তিন থেকে চার সপ্তাহ আগে ৫৩% থেকে ৫৪% এর তুলনায়, এলোমিয়া বলেছিল।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here