জনসমক্ষে ফেস মাস্ক বাধ্যতামূলক করলো মালয়েশিয়া

জনসমক্ষে ফেস মাস্ক বাধ্যতামূলক করলো মালয়েশিয়া

জনসমক্ষে ফেস মাস্ক বাধ্যতামূলক করলো মালয়েশিয়া

সরকার গত মাসে সরকার চলাচল ও ব্যবসায়ের উপর বিস্তৃত নিয়ন্ত্রণকে শিথিল করার পর থেকে ১৩ টি নতুন করোনাভাইরাস ক্লাস্টার উদ্ভূত হওয়ার পরে জনসমক্ষে ফেস মাস্ক বাধ্যতামূলক করার কথা বিবেচনা করছে বলে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন সোমবার জানিয়েছেন।

মালয়েশিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষ সোমবার ২১ টি নতুন করোনাভাইরাস কেস রেকর্ড করেছে, এর প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে মোট ৮৮০০ টি কেস এবং ১২৩ জন মারা গেছে।

আরো পড়ুন। করোনাভাইরাস সম্পর্কে আমেরিকার প্রতিক্রিয়া পুরো বিশ্বকে হতবাক করছে

সংক্রমণের ক্ষেত্রে সোমবার দ্বিতীয় দ্বিতীয় দৈনিক দ্বি-অঙ্কের বৃদ্ধির পরে, মালয়েশিয়া ১০ ই জুন লকডাউন সহজ হবার পর থেকে একক অঙ্কে দৈনিক প্রবৃদ্ধি ব্যাপকভাবে ধরে রাখতে পেরেছিল, রবিবার পজেটিভ ক্ষেত্রে সংখ্যা ১৫-এ উঠে গেছে, এবং দু’দিন আগে ছিল১৮ ।

মুহিউদ্দিন বলেন, সারা দেশে বেশ কয়েকটি রাজ্যে নতুন ক্লাস্টার সনাক্তকরণের সাথে ডাবল ডিজিটের দৈনিক বৃদ্ধির পরিমাণ সরকারকে ভাবতে বাধ্য করেছে যে পাবলিক বাধ্যতামূলকভাবে মুখোশ পরা করা দরকার হতে পারে। মহিউদ্দিন জাতীয় টেলিভিশনে প্রচারিত এক ভাষণে বলেছেন, “সরকার কর্তৃক প্রাসঙ্গিক প্রবিধান চূড়ান্ত হওয়ার পরে বিস্তারিত জানানো হবে।

আরো পড়ুন। আমেরিকা যুক্তরাষ্ট্র থেকে বাণিজ্যিক ফ্লাইট নিষিদ্ধ করল বাহামা

এই অঞ্চলে পূর্বের দেশগুলির মধ্যে মালয়েশিয়া ছিল জনসাধারণের তৎপরতার উপর কঠোর নিয়ন্ত্রণ আরোপ করা, সীমান্ত বন্ধ করা, গণআন্দোলনকে বাধা দেওয়া এবং কোভিড -১৯-এর বিস্তার রোধে লড়াইয়ের কারণে মার্চ মাসে সমস্ত গুরুত্বপূর্ণ খাতকে অপারেশন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here