ধর্মীয় গোষ্ঠী নেতার বিরুদ্ধে কোভিড মামলার তীব্র অভিযোগ তুলেছে দক্ষিণ কোরিয়া

ধর্মীয় গোষ্ঠী নেতার বিরুদ্ধে কোভিড মামলার তীব্র অভিযোগ তুলেছে দক্ষিণ কোরিয়া

রবিবার দক্ষিণ কোরিয়া একটি ধর্মীয় গোষ্ঠীর নেতার বিরুদ্ধে স্ব-বিচ্ছিন্নতা বিধি লঙ্ঘন এবং পাঁচ মাসের মধ্যে দেশের নতুন করোনভাইরাসকে সবচেয়ে বড় প্রাদুর্ভাবের তদন্তে বাধা দেওয়ার অভিযোগ করেছে।

রবিবার দক্ষিণ কোরিয়ায় রবিবার ২৭৯ টি নতুন কেস হয়েছে, শুক্রবার ১০৩ এর চেয়ে দ্বিগুণের বেশি রিপোর্ট হয়েছে, সোল ও তার আশেপাশে বেশিরভাগ নতুন সংক্রমণ দেখা গেছে।

আরো পড়ুন। নিউজিল্যান্ডে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১২ জন

রাজধানীতে রেকর্ড করা হয়েছে ১৪৬ টি নতুন মামলা, যার মধ্যে ১০৭ টি বিতর্কিত যাজক এবং একটি স্পষ্টবাদী সরকার সমালোচক রেভ জুন জুনাং-হুনের নেতৃত্বে সারং জিল চার্চের সাথে যুক্ত ছিল।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে শনিবার একটি জনসভায় অংশ নিয়ে আত্ম-বিচ্ছিন্নতা বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে এবং পরীক্ষা ও ট্রেসিংয়ের জন্য গির্জার সদস্যদের পুরো তালিকা জমা দিতে ব্যর্থ হয়ে মহামারীবিজ্ঞান তদন্তকে “বাধা দেয়” বলে অভিযোগ করেছে স্বাস্থ্য মন্ত্রক। ।

আরো পড়ুন। রাশিয়ান কোভিড ভ্যাকসিন কিনবে ভিয়েতনাম

মঙ্গলবার ১৫ আগস্ট মুক্তি দিবসে হাজার হাজার বিক্ষোভকারী রাস্তায় নেমে রাষ্ট্রপতি মুন জা-ইন-এর নীতির বিরুদ্ধে এবং রাজধানীতে সমাবেশে নিষেধাজ্ঞাকে অস্বীকার করে প্রতিবাদ করে।

রবিবার কোভিড মামলার তীব্রতা কর্তৃপক্ষকে কঠোর সামাজিক দূরত্বের প্রতিরোধকে পুনর্নির্বাচিত করতে প্ররোচিত করেছিল এবং রাষ্ট্রপতি মুন তাদের আচরণকে “জনজীবনকে হুমকিরূপে অযোগ্য অযোগ্য কাজ” হিসাবে আখ্যায়িত করে “কিছু গির্জার” বিরুদ্ধে “কঠোর এবং কঠোর ব্যবস্থা” করার বিষয়ে সতর্ক করেছিলেন।

আরো পড়ুন। করোনাভাইরাস কেস শীর্ষে রয়েছে কলম্বিয়া আক্রান্ত প্রায় ৪,০০,০০০

জুনের চার্চ রয়টার্সের কাছ থেকে মন্তব্য চেয়ে টেলিফোন কলগুলিতে সাড়া দেয়নি।

আর একটি খ্রিস্টান সম্প্রদায়, শিনচেঞ্জি চার্চ অফ যিশু, ফেব্রুয়ারিতে দেশের বৃহত্তম কোভিড -১৯ সংক্রমণের কেন্দ্রবিন্দুতে ছিল। গোপনীয় গোষ্ঠীটি দক্ষিণ কোরিয়ার মোট মামলার 36% এর সাথে যুক্ত ছিল এবং আগস্ট 1, দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষ যোগাযোগকারীদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য গোপন করার অভিযোগে এর প্রতিষ্ঠাতা লি ম্যান-হিকে গ্রেপ্তার করেছিল।

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here